• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রোহিতের বিদায়ের পর গিলের ফিফটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৩:৪২ পিএম
রোহিতের বিদায়ের পর গিলের ফিফটি
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে ভারত। ব্যাট হাতে ভারত শুরু করেছে দারুণ। ওয়াংখেড়েতে শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ১১৮ রান।

মুম্বাইয়ের রানপ্রসবা উইকেটে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভারতের শুরুটা হয়েছে দারুণ। ব্যাটিং পাওয়ার প্লের পুরো ফায়দা নিয়ে রান তুলতে থাকে ভারত। বিশেষ করে মারমুখী ছিলেন রোহিত শর্মা। কিন্তু ব্যাট হাতে তাণ্ডব চালান রোহিত ২৯ বলে করেন ৪৭ রান। যেখানে চার ও ছয় মেরেছেন সমান চারটি করে। ৪৭ রান করা রোহিতের উইকেট তুলে নেন টিম সাউদি। এই জুটি ৫০ বলে তোলে ৭১ রান। 

ছবি : সংগৃহীত

তবে রোহিত আউট হওয়ার আগে গড়ে যান আরও একটি কীর্তি। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডটাও নিজের করে নিয়েছেন রোহিত। ভারতের এই ওপেনার এখন পর্যন্ত বিশ্বকাপে ৫১ বার বল সীমানাছাড়া করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ ছক্কা হাঁকিয়েছেন ক্রিস গেইল।

রোহিতের বিদায়ের পর শুভমান গিলকে সাহায্য সঙ্গ দিতে আসেন বিরাট কোহলি। শুরুতে ধীর গতিতে খেলা শুভমান রোহিতের বিদায়ের আক্রমণাত্মক হয়ে ওঠেন। তুলে নিয়েছেন ফিফটিও। ৪১ বলে করেন গিল এই হাফসেঞ্চুরি। যেখানে চার ছিল ৭টি আর ছয়ের মার একটি।

শচীন টেন্ডুলকার ও ডেভিড বেকহাম

ভারতের ম্যাচ দেখতে ওয়াংখেড়েতে উপস্থিত হয়েছেন ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহাম।

Link copied!