• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

নিজেদের পরখ করে নিতেই ৯ বোলার ব্যবহার করেছেন রোহিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৪:৫১ পিএম
নিজেদের পরখ করে নিতেই ৯ বোলার ব্যবহার করেছেন রোহিত
নেদারল্যান্ডসের বিপক্ষে ভারতীয় বোলারদের বোলিং অ্যাকশন। ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে সবার আগে অপরাজিত দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ভারত। যে কারণে রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে শুধুই নিয়মরক্ষার জন্য মাঠে নামা হয়ে দাঁড়াই রোহিত শর্মাদের সামনে। সেমির আগে ভারতের সামনে গুরুত্বহীন এই ম্যাচে দলটির ৯ জন ক্রিকেটারকে দিয়ে রোহিত বোলিং করিয়ে দর্শকদের প্রাণবন্ত করে তোলেন।

রোববার (১২ নভেম্বর) ব্যাঙ্গালুরুতে আগে ব্যাট করে টপ অর্ডারের প্রথম ৫ ব্যাটারের হাফ সেঞ্চুরির কল্যাণে ভারত সংগ্রহ করে ৪১০ রান। ডাচদের রানের পাহাড়ে চাপা দিয়ে। স্বাগতিকরা ১৬০ রানের জয় তুলে নেয়। এই ম্যাচটিতে ভারতের নিয়মিত বোলারসহ মোট ৯ ক্রিকেটার বোলিংয়ে আসেন। যেখানে বিরাট কোহলি ও রোহিত শর্মাও তুলে নিয়েছেন উইকেট। কোহলি ৯ বছর পর উইকেট শিকার করেছেন। এই ম্যাচে শুধু বল হাতে দেখা যায়নি উইকেটরক্ষক লোকেশ রাহুল ও স্রেয়াশ আইয়ার।

ম্যাচ শেষে রোহিত শর্মা বলেছেন, “আমরা একটু পরীক্ষা-নিরীক্ষা করতে চেয়েছিলাম। ম্যাচটি হাতের মুঠোয় আসায় আমরা সেটি করতে পেরেছি এবং উপভোগ করেছি। আমরা মাঠে আনন্দ নিয়ে খেলতে চেয়েছিলাম। বাইরের পরিবেশকে প্রাণবন্ত রাখার চেষ্টা করি। তাছাড়া দলের মধ্যেই বিকল্প ছিল। আমরা কেবল একটু পরখ করে নিলাম নিজেদের।”

ভারতের অধিনায়ক আরও বলেন, “ঘরের মাটিতে আমরা বিশ্বকাপ খেলছি। ফলে আমাদের কাছে ভক্তদের অনেক চাহিদা থাকে। আমরা এই দীর্ঘ টুর্নামেন্ট সব মিলিয়ে ১১টি ম্যাচ খেলতে চাই এবং সবগুলোতে জয় চাই। ৯টি শেষ, আরও ২টি খেলব আশা করি। আমরা সেই লক্ষ্যেই মনোনিবেশ করেছি। আর এখানে সকলেই দায়িত্ব নিয়েছেন। বিভিন্ন ভেন্যুতে খেলা একটা চ্যালেঞ্জ রয়েছে। তবে শেষ পর্যন্ত আমরা প্রত্যাশা অনুযায়ী খেলা শেষ করতে চাই।”

Link copied!