• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

‘ছক্কা’ মারায় ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলেছেন রোহিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০৫:২৬ পিএম
‘ছক্কা’ মারায় ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলেছেন রোহিত
রোহিত শর্মা । ছবি : সংগৃহীত

ছক্কা মারতেই যেন বেশি আনন্দ পান রোহিত শর্মা। এবার সেই ছক্কা মারায় নতুন রেকর্ড গড়লেন রোহিত। পিছনে ফেললেন এবি ডি ভিলিয়ার্সকে। এক বছরে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড এখন রোহিতের দখলে। এতোদিন এই রেকর্ডের মালিক ছিলেন এ বি ডি ভিলিয়ার্স। বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিপক্ষে ইনিংসের সপ্তম ওভারে অ্যাকারম্যানের বলে রোহিত যে ছক্কাটি মেরেছেন, সেটি এ বছরে তার ৫৯তম।

এক বছরে এর চেয়ে বেশি ছক্কা এর আগে কেউ মারেনি। এত দিন সর্বোচ্চ ছিল ডি ভিলিয়ার্সের। ২০১৫ সালে এই প্রোটিয়া ব্যাটার মারেন ৫৮টি ছয়। ২০১৯ সালে শুবমান গিল মারেন ৫৬টি ছক্কা। ২০০২ সালে ৪৮ ছক্কা মেরে এই তালিকায় চতুর্থ স্থানে শহীদ আফ্রিদি। এ বছরই ৪৭টি ছক্কা মেরে তালিকার পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের মোহাম্মদ ওয়াসিম।

রোহিত শর্মা

এক বছরে সবচেয়ে বেশি ছয়ের পাশাপাশি অধিনায়ক হিসেবে বিশ্বকাপের এক আসরে বেশি ছয়ের রেকর্ডও নিজের করে নিয়েছেন রোহিত। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের এউইন মরগান মেরেছিলেন ২২ ছক্কা। আজ রোহিত মেরেছেন ২৩তম ছক্কা।

ওয়ানডে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ডে তিন নম্বরে অবস্থান রোহিত শর্মার। তার নামের পাশে ছয়ের সংখ্যা ৩১৬টি। ৩৫১টি ছয় মেরেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। তিনি আছেন সবার ওপরে। দুইয়ে থাকা ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের ছয়ের সংখ্যা ৩৩১টি।

Link copied!