• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

দলে ফিরেই রিয়াদের রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৯:৪৫ পিএম
দলে ফিরেই রিয়াদের রেকর্ড
মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি : সংগৃহীত

দীর্ঘদিন পরে দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর সুযোগ পেয়ে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের ম্যাচটিতে তিনি ধৈর্য্য ধরে ব্যাটিং করে যাচ্ছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ের সময়ে একটি মাইলফলক স্পর্শ করেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।দীর্ঘ দিন পর দলে ফিরে চতুর্থ বাংলাদেশি হিসেবে ১০ হাজার আন্তর্জাতিক রান করার কীর্তি গড়েছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এই কীর্তি গড়েন তিনি।

এশিয়া কাপে স্কোয়াডে ছিলেন না তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজ দিয়ে ফের জাতীয় দলে ফেরার সুযোগ তার। সেই সুযোগ কাজে লাগাতে মরিয়া বাংলাদেশ দলের সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। কিউইদের বিপক্ষে সিরিজ শুরুর আগে ওয়ানডে ক্যারিয়ারের ৪ হাজার ৯৫০ রান করেছিলেন রিয়াদ। ওখানেই তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ এমনটাই ভাবা হয়েছিল। কিন্তু এশিয়া কাপে আফিফ-শামীমদের বাজে পারফরম্যান্সের কারণে আবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন রিয়াদ। আজ ৫০ রান করতে পারলেই ওয়ানডেতে তার ৫০০০ রান পূর্ণ হতো। তবে ৪৯ রানে আউট হওয়ায় ৪৯৯৯ রানে আটকে গেলেন এই অভিজ্ঞ ব্যাটার।

এদিকে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট করতে নামার আগে তিন ফরম্যাটে তার রান ছিল ৯ হাজার ৯৮৬। ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে ১৪ রান করতেই আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান হয় তার।

রিয়াদ টেস্টে দেশের হয়ে ২ হাজার ৯১৪ রান করেছেন। টি-২০ ফরম্যাটে ২ হাজার ১২২ রান এসেছে তার ব্যাট থেকে। তার আগে দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দশ হাজার রান করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

Link copied!