• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

মুক্তি পেল ওয়ানডে বিশ্বকাপের থিম সং (ভিডিও)


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৫:১০ পিএম
মুক্তি পেল ওয়ানডে বিশ্বকাপের থিম সং (ভিডিও)
ওয়ানডে বিশ্বকাপের থিম সং’য়ের পোস্টার। ছবি: সংগৃহীত

আর মাত্র ১৫ দিন পর ভারতের মাটিতে পর্দা উঠছে ওয়ানডে বিশ্বকাপ ১৩তম আসরের। বিশ্বকাপের দিন যত ঘনিয়ে আসছে ক্রিকেট ভক্তদের মাঝে উন্মাদনা তত বাড়ছে। সেই উন্মাদনার মাত্রা বাড়িয়ে দিতে এবার বিশ্বকাপের থিম সং প্রকাশ করেছে আইসিসি। আসন্ন বিশ্বকাপের থিম সং’য়ের নাম দেওয়া হয়েছে “দিল জশন বলে”। গানটির ভাষা হিসেবে বেছে নেওয়া হয়েছে হিন্দি।

আইসিসি থেকে জানানো হয়েছিল ২০ সেপ্টেম্বর মুক্তি পাবে ওয়ানডে বিশ্বকাপের থিম সং। সেই অনুযায়ী বিশ্বকাপের থিম সং “দিল জশন বলে” গানটি মুক্তি দেওয়া হয়। যার বাংলা অর্থ “হৃদয় উদযাপন করে”। গানটিতে অভিনয় করেছেন বলিউড সুপারস্টার রনবীর সিং। আগেই এই থিম সং-এর পোস্টার আইসিসি প্রকাশ করেছিল।

৩ মিনিট ২১ সেকেন্ডের গানটির সুর করেছেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক প্রিতম। এর আগেই গানের পোস্টার টুইটারে শেয়ার করে আইসিসি জানিয়েছে, বুধবার ভারতীয় সময় দুপুর ১২টায় মুক্তি পাবে গানটি। থিম সং’টিতে ট্রেনের আবহ ফুটিয়ে তোলা হয়েছে। যেখানে যাত্রীদের সঙ্গে বিশ্বকাপের উত্তাপ ছড়ানো গানে মাতেন বলিউড নায়ক রনবীর সিং ও গানের সুরকার প্রীতম।

থিম সং ছাড়াও বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে নানা আয়োজন থাকছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে আর ৪ অক্টোবর অধিনায়কদের নিয়ে হবে বিশ্বকাপ ট্রফির সঙ্গে ফটোসেশন। উদ্বোধনী অনুষ্ঠানে ১০ অধিনায়ককে নিয়েও আছে ভারতের বিশেষ আয়োজন।

আইসিসি বিশ্বাস করে যে, বিশ্বকাপের থিম সং’টি দলের খেলোয়াড়দের জন্য একটি অনুপ্রেরণামূলক উৎস হিসাবে কাজ করবে। ক্রিকেটের সবচেয়ে বড় উৎসবে এই গানটি ভক্তদের উদযাপনের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, ৫ অক্টোবর গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে মাঠের লড়াই শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের।

Link copied!