• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

যে কারণে নেইমারের বার্সায় ফেরা হয়নি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ১১:৩৮ এএম
যে কারণে নেইমারের বার্সায় ফেরা হয়নি
ছবি: সংগৃহীত

নেইমারের পিএসজি ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকেই বড় গুঞ্জন উঠেছিল তিনি পুরোনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন। ব্রাজিলিয়ান এই পোস্টার বয়কে দলে ভেড়াতে বার্সার সঙ্গে মাঠে নেমেছিল প্রিমিয়ার লিগের আরও দুই ক্লাব। শেষ পর্যন্ত সবাইকে চমকে দিয়ে নেইমারকে বাড়িয়ে নেয় সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল।

কিন্তু কেন ন্যু ক্যাম্পে ফেরা হলো না নেইমারের? যেখানে নেইমারও নাকি নিজের সাবেক ক্লাবে ফিরতে আগ্রহী ছিলেন। স্প্যানিশ গণমাধ্যমের খবর, আর্থিক সংকটের কারণেই নাকি নেইমারকে নিতে পারেনি কাতালান ক্লাবটি।

বার্সেলোনার ক্রীড়া পরিচালক ডেকো জানান, নেইমারকে ফেরাতে না পারার কারণ বার্সার অর্থিক সংকট। সঙ্গে তার চওড়া মূল্য তো রয়েছেই। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পিএসজি থেকে ৯ কোটি ইউরো ট্রান্সফার ফিতে সৌদি ক্লাব আল হিলালে গিয়েছেন। এর সঙ্গে যুক্ত হবে ‘অ্যাড অনস’। আর ক্লাবটি থেকে নেইমার বেতন বাবদ প্রতিবছর ১০ কোটি ইউরো পাবেন। বার্সেলোনার পক্ষে এই মুহূর্তে এতো দামি খেলোয়াড় কেনা সম্ভব না।

সেজন্যই কাতালান ক্লাবটার কোচ জাভি হার্নান্দেজ নেইমারের দল বদলের সময় বলেছিলেন, “নেইমার আমাদের পরিকল্পনায় নেই।”

তাকে কোচের পরিকল্পনায় না রাখার কারণ বার্সার অর্থসংকট, এমটাই বলেছেন ডেকো।

পর্তুগিজ ফুটবলার ডেকো নেইমারকে না ফেরানোর ব্যাখ্যা হিসেবে বলেছেন, “এটা এখন সবাই জানে। দুর্ভাগ্যবশত আমাদের বর্তমান আর্থিক সংকটের কারণে এমন চুক্তি করা অসম্ভব।”

এরপর ডেকো আরও বলেন, “আমাদের পিএসজির সঙ্গে বোঝাপড়া করতে হতো অথবা সৌদি আরবের ক্লাবের সঙ্গে একটা সমঝোতায় আসতে হতো। কিন্তু এর কোনোটিই হয়নি।”

আল হিলালের কাছে নেইমারকে ধারে পাঠানোরও প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। তবে সেটাও আর হয়নি। ২০১৭ সালে বার্সা থেকে নেইমার রেকর্ড ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন উইরোয় বিনিময়ে পিএসজিতে যোগ দেন। এই ট্রান্সফারের কারণে এই ব্রাজিলিয়ান তারকা এখন পর্যন্ত বিশ্বের দামি ফুটবলার।
 

Link copied!