• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বেলিংহামের গোলে আবারও রিয়ালের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ১১:৫৯ এএম
বেলিংহামের গোলে আবারও রিয়ালের জয়
ছবি: সংগৃহীত

জার্মান ক্লাব বরুসিয়া ডটমুন্ড থেকে এবারের গ্রীষ্মের ট্রান্সেফারে ১০৩ মিলিয়ন ইউরো দিয়ে রিয়াল মাদ্রিদ নিয়ে এসেছে জুড বেলিংহামকে। তাকে এত দাম দিয়ে রিয়ালে আনার জন্য ক্লাবটাকে বেশ সমালোচনা শুনতে হয়েছে। তবে বেলিংহাম মাঠে পারফরম্যান্সে করে সব সমালোচকদের মুখ বন্ধ করে দিচ্ছেন। এই ইংলিশ ফুটবলারের গোলে আবারও জয় পেয়েছে মাদ্রিদ জায়ান্টরা। সেল্তা ভিগোর বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে রিয়াদ মাদ্রিদ।

ঘরের মাঠে ম্যাচের ৩ মিনিটের মাথায় রিয়ালের জালে বল পাঠিয়ে লস ব্লাঙ্কোস শিবিরে কাঁপন ধরিয়ে দেয় সেল্তা ভিগো। তবে সে যাত্রায় ভিএআরের কল্যাণে বেঁচে যায় রিয়াল। কারণ বল জালে পাঠানোর আগে রিয়াল গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে ফাউল করায় গোলটি ভিএআরে বাতিল হয়। এই ম্যাচে রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেক হয় কেপা আরিসাবালাগার। ম্যাচে শুরুর কিছুক্ষণ পরে চোটের কারণে মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রকে। তার বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন জোসেলু।

৪৩ মিনিটে জোসেলু রিয়ালের হয়ে বল জালে জড়ান কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। এরপর প্রথমার্ধে দুই দলের কোনো গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে আগের মতোই আক্রমণাত্মক খেলতে থাকে লস ব্লাঙ্কোসরা। ৬৮ মিনিটে ডেড লক ভাঙার সুযোগ আসে মাদ্রিদের সামনে সেল্তা গোলরক্ষক রদ্রিগোকে ফাউল করায় পেনাল্টি পায় দলটি। তবে স্পট কিক থেকে দলকে এগিয়ে নিতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো।

এরপর ৮১ মিনিটে গিয়ে দলকে এগিয়ে নেন ২০ বছর বয়সী তরুণ বেলিংহাম। জোসেলুর হেড থেকে সহজ শটে জাল খুঁজে নেন তিনি। এই ইংলিশ ফুটবলারের একমাত্র গোলেই শেষ পর্যন্ত সেল্তার ভিগোর বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

মৌসুমের টানা তৃতীয় জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে বেলিংহামের দল। সমান ৬ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে রায়ো ভাইয়েকানো ও ভ্যালেন্সিয়া।

Link copied!