• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

কোহলিকে আবার নেতৃত্বে দেখতে চান রবি শাস্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ১২:২১ পিএম
কোহলিকে আবার নেতৃত্বে দেখতে চান রবি শাস্ত্রী

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার ঘটনা সুখকর ছিল না। বোর্ডের সঙ্গে দ্বন্দ্বের জেরেই নেতৃত্বভার ছাড়েন তিনি। তবে আবার কোহলিকে অধিনায়ক হিসেবে দেখতে চান সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী।

তবে নিয়মিত নয়, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে প্রয়োজন হলে বিরাট কোহলিকে আবার অধিনায়কত্ব দেওয়া যেতে পারে বলে মনে করেন ভারতের সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী। ইনজুরিতে আহত রোহিতের অনুপস্থিতিতে এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম পুনঃনির্ধারিত টেস্টে কোহলিকে ভারতের নেতৃত্ব দিতে দেখতে চেয়েছিলেন শাস্ত্রী। কিন্তু কোহলির পরিবর্তে ম্যানেজমেন্ট তারকা পেসার জসপ্রিত বুমরাহকে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়।

২০২১ সালে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে পঞ্চম ম্যাচটি এক বছর স্থগিত করার পরে ভারত গত বছর একমাত্র টেস্ট খেলেছিল। কোহলির অধীনে ভারত সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল কিন্তু পরে কোহলি টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেন। যার ফলে রোহিতকে দায়িত্ব দেওয়া হয়।

রবি শাস্ত্রী বলেন, "রোহিত চোট পেলে আমি ভেবেছিলাম বিরাট অধিনায়কত্ব করবে। যদি আমি এখনও সেখানে থাকতাম আমি নিশ্চিত রাহুল দ্রাবিড় হয়তো একই কাজ করতেন। আমি তার সাথে কথা বলিনি। আমি বোর্ডের কাছে সুপারিশ করতাম যে কোহলি নেতৃত্ব দিচ্ছেন এটাই ন্যায্য হতো কারণ তিনি সেই দলের অধিনায়ক ছিলেন যে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল এবং সম্ভবত কোহলির কাছ থেকে সেরাটা পেতে পারত।"

শাস্ত্রী পরামর্শ দেন যে, কোনো কারণে রোহিত দলের নেতৃত্ব দিতে না পারলে কোহলিকে অধিনায়কত্ব দেওয়া উচিত। কারণ তার মতে, কোহলিই দলকে নেতৃত্ব দেওয়ার জন্য উপযুক্ত।

Link copied!