• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
বিপিএল

মেহেদীর ব্যাটে রংপুরের পঞ্চম জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৫:০০ পিএম
মেহেদীর ব্যাটে রংপুরের পঞ্চম জয়

ওসমান গনির দুর্দান্ত ব্যাটিংয়ে ১৪৪ রানের লড়াকু সংগ্রহ পেয়েছিল ঢাকা ডমিনেটরস। লক্ষ্য তাড়া করতে নেমে অন্যরা যেখানে ব্যর্থ সেখানে শেখ মেহেদী হাসানের টর্নেডো ব্যাটিংয়ে এক ওভার বাকি থাকতেই জয় পেয়েছে রংপুর রাইডার্স।

সোমবার (৩০ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় ঢাকার বিপক্ষে রংপুরের জয় এসেছে পাঁচ উইকেটের ব্যবধানে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে এটা রংপুরের পঞ্চম জয়।

এদিন টস হেরে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় ঢাকা। ফিরে যান ওপেনার মিজানুর রহমান।

আগের ম্যাচে রানে ফেরা সৌম্য সরকার আবার ব্যর্থ। দলীয় ২৩ রানে তাকে ফিরিয়ে দেন আজমতউল্লাহ। এরপর অ্যালেক্স বেক ও মোহাম্মদ মিঠুনও দ্রুত বিদায় নেন।

তবে অন্যপ্রান্ত আগলে রেখেছিলেন ঢাকার আফগান ব্যাটার ওসমান গনি। কিন্তু তাকে ঢাকার কোন ব্যাটার খুব একটা সঙ্গ দিতে পারেননি।।

শেষদিকে ২২ বলে ২৯ রানের ইনিংসে অধিনায়ক নাসির হোসেনই যা একটু সঙ্গ দিয়েছেন। তবে নাসির ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ওসমান। তার অপরাজিত ৫৫ বলে সাত চার ও তিন ছক্কায় ৭৩ রানের ইনিংসের উপর ভর করে ১৪৪ রানের সংগ্রহ পেয়েছে ঢাকা।

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার মোহাম্মদ নাঈমকে হারায় রংপুর। তবে তিন নম্বরে নেমে শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করে ঢাকার উপর উল্টো চাপ সৃষ্টি করেন শেখ মেহেদী।

ইনিংসের ৯ম ওভারে দ্বিতীয় উইকেট হারায় রংপুর। দলীয় ৬৮ রানে রনি তালুকদারকে হারায় দলটি। যাওয়ার আগে ২৮ বলে পাঁচ চারে ২৯ রানের ইনিংস খেলেন রনি।

এরপর শোয়েব মালিক ও নুরুল হাসান সোহান দ্রুত ফিরলেও অন্যপ্রান্তে ব্যাট হাতে ঝড় ঠিকই চালিয়ে গেছেন মেহেদী। জয় থেকে ২২ রানের দূরত্বে ফেরার আগে মেহেদীর ব্যাট থেকে এসেছে ৪৩ বলে ছয় চার ও পাঁচ ছক্কায় ৭২ রানের ইনিংস।

এরপর অপরাজিত ১৭ রানে মোহাম্ম নওয়াজ ও ১২ রানে অপরাজিত থেকে রংপুরের জয় নিশ্চিত করেন আজমতউল্লাহ ওমরজাই।

Link copied!