• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

রাঁচি টেস্ট পন্ডের হুমকি এক শিখ সন্ত্রাসীর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৪:১১ পিএম
রাঁচি টেস্ট পন্ডের হুমকি এক শিখ সন্ত্রাসীর
চতুর্থ টেস্টের ভেন্যু রাঁচি জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম। ছবি: সংগৃহীত

পাঁচ টেস্টের ক্রিকেট সিরিজের প্রথম তিনটি নিরাপত্তার মধ্যেই শেষ হয়েছে। কিন্তু রাঁচিতে শুক্রবার থেকে শুরু হওয়া ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চতুর্থ টেস্ট ম্যাচ ঘিরে সৃষ্টি হয়েছে উদ্বেগ ও উৎকণ্ঠা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ম্যাচটি বানচালের হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক স্বীকৃত সন্ত্রাসী গুরুপতবন্ত সিং পান্নুন। ফলে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচকে ঘিরে নিরাপত্তা জোরদারে উঠে-পড়ে লেগেছে ভারতীয় পুলিশ।

বিষয়টি নিয়ে হাতিয়ার ডেপুটি পুলিশ সুপার পি কে মিশরা মঙ্গলবার একটি প্রেস রিলিজে বলেছেন, ‘রাঁচিতে ভারত ও ইংল্যান্ড ম্যাচ বাতিলের হুমকি দিয়েছেন গুরুপতবন্ত সিং পান্নুন। তিনি সিপিআইকে (মাওবাদী) ম্যাচটি বাতিল করার জন্য গোলযোগ সৃষ্টি করার আহ্বান জানান। তার বিরুদ্ধে আইটি আইনের অধীনে ধুরওয়া থানায় একটি প্রাথমিক প্রতিবেদন (এফআইআর) দায়ের করা হয়েছে এবং তদন্ত শুরু করা হয়েছে।’

শুক্রবার জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে শুরু হবে চতুর্থ টেস্ট। মঙ্গলবার শহরটিতে ইংল্যান্ড দলের আগমনের সময় কঠোর নিরাপত্তা প্রোটোকল দেওয়া হয়েছিল। যা, কর্তৃপক্ষ পান্নুনের হুমকির সাথে যে গুরুত্বের সাথে আচরণ করছে তার ইঙ্গিত দেয়।

২০১৯ সালে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) পান্নুনের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম শুরু করে। এরপর থেকেই সন্ত্রাসী চক্রে তার কুখ্যাতি প্রকাশিত হয়েছে। ২০২৩ সালের সেপ্টেম্বরে পাঞ্জাব এবং চন্ডীগড়ে তার সম্পত্তি বাজেয়াপ্ত করা তার প্রভাব হ্রাস করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে চিহ্নিত করেছে।
 

Link copied!