• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ছক্কা নয়, চার মারতে চেয়েছিলেন রাহুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ১০:৩০ এএম
ছক্কা নয়, চার মারতে চেয়েছিলেন রাহুল
ম্যাচ উইনিং শট খেলে হতভম্ব লোকেশ রাহুল। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমেই ২ রানে ৩ উইকেট হারায় ভারত। ধুকতে থাকা ভারতকে খাদের কিনারা থেকে টেনে তোলেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। দুই জনে ১৬৫ রানে জুটি গড়েন। কোহলি আউট হলেও রাহুল ছক্কা মেরে ম্যাচ শেষ করে আসেন। প্যাট কামিন্সের অফ স্টাম্পের বাইরের বল কাভারের উপর দিয়ে চার মারতে গিয়ে ছক্কা মেরে হতভম্ব হয়ে ক্রিজে বসে পড়েন রাহুল। ছক্কার মারাতে যে তার ৩ রানের জন্য সেঞ্চুরি মিস হলো। ১১৫ বলে ৮ চার ও ২ ছক্কায় ৯৭ রানে অপরাজিত থাকতে হয় তাকে। যদিও সেঞ্চুরি না পেয়ে খুব একটা আক্ষেপ নেই তার। ম্যাচসেরার পুরস্কার পেয়ে তেমনটাই জানালেন তিনি।

রাহুল বলেন, “আমি হিসাব করছিলাম কীভাবে সেঞ্চুরিটা করতে পারি। কিন্তু আমি খুব ভালোভাবেই হিট করি।  ওই শটটা ছক্কা না হয়ে চার হলে আমি আরেকটা শট খেলার সুযোগ পেতাম। পরের শটে ছক্কা হলেই হতো। আশা করি পরে কখনো সেঞ্চুরি পাব। তবে সেঞ্চুরি না পাওয়ায় কোনো আপত্তি নেই।”

রাহুল-কোহলির ২১৫ বলে ১৬৫ রানের জুটিই ভারতকে এবারের বিশ্বকাপের প্রথম জয় এনে দিয়েছে। তাতে অনবদ্য অবদান রাহুলের। দলের জয়ে অবদান রাখতে পারায় খুশি এই উইকেট কিপার ব্যাটার।

তিনি বলেন, ”সত্যি বলতে ব্যাটিংয়ে নামার পর কোহলির সঙ্গে খুব বেশি কথা হয়নি। ফিল্ডিংয়ের পর গোসল সেরে ভেবেছিলাম পা দুটোকে আধা ঘণ্টার জন্য বিশ্রাম দেব। কিন্তু আমাকে নামতেই হলো। কোহলি বললেন, আমাকে কিছুটা সময় টেস্ট ক্রিকেটের মতো খেলতে হবে। ব্যাটিংয়ের জন্য এটি দারুণ উইকেট নয়, আবার খুব বেশি কঠিনও নয়। দলের হয়ে এই ইনিংস খেলতে পেরে খুশি আমি।”

Link copied!