• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

বৃষ্টির পর আবারও খেলা শুরু হয়েছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৪:৪৭ পিএম
বৃষ্টির পর আবারও খেলা শুরু হয়েছে
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে ওঠার লড়ায়ে মাঠে নামেছে দক্ষিণ আফ্রিকা। ১৯ তারিখে আহমেদাবাদের ফাইনালের টিকিট নিশ্চিত করার লক্ষ্যে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে প্রোটিয়ারা। দ্রুত ৪ উইকেট হারানোর পরে ইডেন গার্ডেনে বৃষ্টি হানা দেয়। যার জন্য সাময়িক বন্ধ থাকে খেলা। তবে ৪০ মিনিট পরে আবারও খেলা শুরু হয়েছে। এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২০ ওভারে ৪ উইকেটে ৬৭ রান। ক্রিজে হাইনরিখ ক্লাসেন ২০ বলে ১৪ রান ও ডেভিড মিলার ৩১ বলে ২৯ রান করে অপরাজিত আছেন।

এবারের আসরে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করতে নামলেই ভয়ংকর রূপ ধারণ করে। তবে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) টেম্বা বাভুমার দলের সেই আগ্রাসী রূপ দেখা যায়নি অজিদের বিপক্ষে। এদিন ইনিংসের প্রথম ওভারেই অধিনায়ক বাভুমাকে হারিয়ে ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। স্টার্কের প্রথম ওভারের শেষ বলে অধিনায়ক রানের খাতা খুলার আগেই প্যাভিলিয়ানের পথ ধরেন।

এরপরের ধাক্কাটা আসে এবারের আসরের দলের সবচেয়ে ভালো পারফরম্যান্স করা ব্যাটার কুইন্টন ডি ককের বিদায়ে। অস্ট্রেলিয়া পেসার হ্যাজেলউডের প্রথম শিকার হন প্রোটিয়া এই ওপেনার। দলীয় ৮ রানে দুই উইকেট হারায় বাভুমার দল। এদিন দক্ষিণ আফ্রিকা প্রথম পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ১৮ তোলে। প্রথম পাওয়ার প্লের পরের ওভারেই বিদায় নেন এইডেন মার্করাম। এই ব্যাটার উইকেটের থিতু হওয়ার জন্য চেষ্টা করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাকে থামতে হয় ২০ বলে ১০ রান করে।

মার্করামের বিদায়ের পরের ওভারেই অন্যপ্রান্তে অজি পেসারদের বিপক্ষে লড়াই করতে থাকা রেসি ফন ডার ডুসেনও আর টিকতে পারেননি। ৩১ বলে ৬ রান করে হ্যাজেলউডের দ্বিতীয় শিকার হন তিনি। প্রোটিয়াদের টপ অর্ডারের প্রথম চার উইকেটের দুইটি করে উইকেট পকেটে ভরেছেন হ্যাজেলউড ও স্টার্ক।

এরপর পঞ্চম উইকেটে ক্লাসেনের সঙ্গে জুটি গড়েছেন অভিজ্ঞ ব্যাটার মিলার। এই দুই ব্যাটার ১৩ বলে ২০ রান কারার পরেই কলকাতার আকাশ থেকে ইডেনে বৃষ্টি মানে। ১৪ ওভারের খেলা শেষ হলে বাংলাদেশ সময় দুপুর ৩টা ৪২ মিনিটে বৃষ্টির কারণে খেলা সাময়িক বন্ধ থাকে। তবে বৃষ্টি দীর্ঘস্থায়ী না হলে বাংলাদেশ সময় দুপুর ৪টা ২৩ মিনিটে আবার বল মাঠে গড়ায় মাঠে। ৪০ মিনিট বৃষ্টির পর পঞ্চম উইকেটে ক্লাসেন ও মিলার ব্যাটিং বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করছেন। তারা দুই জন পালটা আক্রমণ করছেন অস্ট্রেলিয়ার বোলারদের উপর।

Link copied!