• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

স্থগিত করা হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস সিরিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০১:৫৭ পিএম
স্থগিত করা হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস সিরিজ
স্থগিত করা হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস সিরিজ। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ব্যর্থতার পর ব্যাপক রদবদল হয়েছে পাকিস্তান ক্রিকেটে। নির্বাচক প্যানেল থেকে শুরু করে কোচিং প্যানেল ও অধিনায়কও আনা হয়েছে পরিবর্তন।শাহীন শাহ আফ্রিদির নেতৃত্বে টি- টোয়েন্টি ও শান মাসুদের নেতৃত্বে টেস্টে খেলবে পাকিস্তান। এই দুজনের নেতৃত্বে আগামী বছর ব্যস্ত সূচি পার করতে যাচ্ছে দলটি। তাই সেই ব্যস্ত সূচির মধ্যে পূর্ব নির্ধারিত একটি সিরিজ বাতিল করেছে দেশটির ক্রিকেট বোর্ড। সেটি নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ ছিল।

স্থগিত করা হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস সিরিজ। ছবি : ক্রিকইনফো

এমনিতেই বড় দলগুলোর সঙ্গে সেভাবে খেলা হয় না আইসিসির সহযোগী দেশগুলোর। সুযোগ আসলে র‌্যাঙ্কিংয়ে ওপরে থাকা দলগুলোর বিপক্ষে খেলার জন্য মুখিয়ে থাকে সহযোগী দেশগুলো। তেমনি পাকিস্তানের বিপক্ষে আগামী বছর মে মাসে খেলার কথা ছিল নেদারল্যান্ডসের। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের অনুরোধে স্থগিত করা হয়েছে সেই সিরিজ। আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের আগে ডাচদের বিপক্ষে খেলার কথা ছিল পাকিস্তানের । তবে দুই পক্ষের সমঝোতায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।

জানা গেছে, ব্যস্ত সূচির কারণেই সিরিজটিতে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না পাকিস্তানের। ব্যস্ত সূচির সমস্যা তুলে ধরে নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ডকে সিরিজ স্থগিতের অনুরোধ করে পিসিবি। পাকিস্তানের সেই অনুরোধে কোনো আপত্তি জানায়নি ডাচরা। অনির্দিষ্টকালের জন্য স্থগিত সিরিজটি দুই বোর্ড মিলে সূচিতে জায়গা বের করে আয়োজনের চেষ্টা করবে।

Link copied!