• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সাকিব না থাকা অবশ্যই বড় ফ্যাক্টর : ভেট্টরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০৮:১৫ পিএম
সাকিব না থাকা অবশ্যই বড় ফ্যাক্টর : ভেট্টরি
অজি স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স ট্রফির মূলপর্বে খেলার যোগ্যতা অর্জনের শেষ সুযোগ হিসেবে শনিবার (১১ নভেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। কারণ অজিদের সঙ্গে জয় পেলে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে টাইগারদের খেলা নিশ্চিত। আর জয় না পেলেও বাংলাদেশের বড় ব্যবধানে হারা যাবে না। তাহলেই মিলবে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট। অন্যদিকে অস্ট্রেলিয়ার সেমি নিশ্চিত, তাই বাংলাদেশের বিপক্ষে রাউন্ড রবিন লিগের নিজেদের শেষ ম্যাচটা নিয়মরক্ষা হয়ে দাঁড়িয়েছে। তবে অজিরা এই ম্যাচেও জয় তুলে নিতে চাই। এই ম্যাচে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় অজি স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি নিজেদের বড় সুযোগ হিসেবে দেখছেন।

পুনেতে শনিবার বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে সকাল ১১টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। চোটে কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় এই ম্যাচে নিয়মিত অধিনায়ক সাকিবকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশকে। পুনেতে শুক্রবার (১০ নভেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে ভেট্টরি জানান, সাকিব না থাকায় তাদের জন্য অ্যাডভান্টেজ হলেও টাইগারদের দলে অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে। ভেট্টরি বলেন, “সাকিব না থাকা অবশ্যই বড় ফ্যাক্টর। কিন্তু মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ আছে। তারা অভিজ্ঞ, বিশ্বকাপে তাদের অনেক রানও আছে।”

নিজেদের শেষ ম্যাচে সাকিব না থাকায় একটা স্পিন বোলিং অপশন কম থাকবে টাইগারদের জন্য। তাই অজিদের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দুজন অফ-স্পিনার নিয়ে নামতে পারে বলে মনে করছেন ভেট্টরি। এই সাবেক নিউজিল্যান্ড ক্রিকেটার বলেন, “আমরা আশা করছি কাল দুই মেহেদীই খেলবে।”

দুই মেহেদীর মধ্যে নিজের পছন্দের ক্রিকেটারও বেছে নিলেন সাবেক নিউজিল্যান্ড ক্রিকেটার ভেট্টরি। এই অজি স্পিন কোচ বলেন, “মেহেদি হাসান (শেখ মেহেদি) আমার প্রিয় একজন ক্রিকেটার। ওই ছোটজন, বড় মেহেদী (মিরাজ) না। আমি মনে করি সে দুর্দান্ত এক বোলার। দুজনেই দারুণ বোলার। তারা যদি সুযোগ পায় আমরা জানি কতটা প্রভাব বিস্তার করতে পারে। বিশেষ করে দিনের ম্যাচে টস বড় ফ্যাক্টর হবে না। উইকেট কিছুটা শ্লথ হতে পারে, আমরা স্পিন আশা করছি শেষ দিকে।”

Link copied!