• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ড দলের প্রথম বহর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০২:৩৪ পিএম
ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ড দলের প্রথম বহর
ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ড দল । ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে ঢাকা এসে পৌঁছেছে নিউজিল্যান্ড ক্রিকেট দলের প্রথম বহর। আজ (রোববার) বিকেলে ইংল্যান্ড থেকে সরাসরি ঢাকা পৌঁছাবে দলটির দ্বিতীয় বহর।

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন এখনও চোট থেকে সেরে ওঠার লড়াই করছেন। সদ্য ইংল্যান্ড সিরিজ শেষ করা ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথামকেও বিশ্রাম দেওয়া হলো। বাংলাদেশ সফরে নিউ জিল্যান্ডকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন ফাস্ট বোলার লকি ফার্গুসন।

ইংল্যান্ড সিরিজে ডানহাতে বুড়ো আঙুলের হাড় ভেঙে ফেলায় টিম সাউদিকেও পাচ্ছে না নিউ জিল্যান্ড। বিশ্বকাপ সামনে রেখে পূর্ণ ফিটনেস পাওয়ার লড়াইয়ে নামতে হচ্ছে তাকে।

বিশ্বকাপ দলের বাইরে থাকা চ্যাড বাওয়েস, টম ব্লান্ডেল, ডেন ক্লিভার, ব্লেয়ার টিকনার, কোল ম্যাককনচি ,অ্যাডাম মিলনে ও হেনরি নিকলসকে দলে নেওয়া হয়েছে। নিয়মিত খেলোয়াড় টম লাথাম, ম্যাট হেনরি ও জেমস নিশামকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এই সফরে প্রধান কোচ গ্যারি স্টিডকেও পাচ্ছে না নিউ জিল্যান্ড। ব্যাটিং কোচ লুক রনকি প্রধান কোচের দায়িত্ব নেবেন।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের ওয়ানডে দল

লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, টম ব্লান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

Link copied!