• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নিউজিল্যান্ড-বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৩:৪৯ পিএম
নিউজিল্যান্ড-বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল
ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশের বিপক্ষে। সেই সিরিজ শেষে বাংলাদেশ থেকে কিউইরা সরাসরি ভারত চলে যায় বিশ্বকাপ খেলতে। এবার আবার বিশ্বকাপ শেষ করে সরাসরি টাইগারদের ডেরায় আসবে ব্লাক ক্যাপসরা। কারণ সাকিব আল হাসানের দলের বিপক্ষে চলতি মাসে টেস্ট সিরিজ রয়েছে নিউজিল্যান্ডের। এই সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচও রয়েছে দুই দলের। তবে কিউইরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছে প্রস্তুতি ম্যাচ বাতিল করার জন্য। বিসিবি অবশ্য তাদের সেই প্রস্তাব মেনে নিয়ে প্রস্তুতি ম্যাচ বাতিল করেছে।

এবারের আসরে বাংলাদেশ শেষ চারে জায়গা করে না নিতে পারায় তাদের বিশ্বকাপ মিশন শেষ হয়ে গিয়েছে। টাইগার ক্রিকেটাররা দেশে ফিরে আছেন ছুটিতে। অন্যদিকে সেমিতে জায়গা করে নেওয়াতে শিরোপা লড়াইয়ে এখনো টিকে আছে কেন উইলিয়ামসনের দল। বুধবার (১৫ নভেম্বর) ভারতের বিপক্ষে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে কিউইরা।

জিততে পারলে ১৯ নভেম্বর আহমেদাবাদ ফাইনাল খেলবে দলটি। হারুক কিংবা জিতুক বিশ্বকাপ শেষে ২১ নভেম্বর বাংলাদেশে আসবে উইলিয়ামসনরা। ২৩ ও ২৪ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ব্লাক ক্যাপসদের। দেড় মাস ধরে চলা বিশ্বকাপে টানা খেলার ক্লান্তির জন্য প্রস্তুতি ম্যাচ বাতিল করার আবেদন করে সফরকারীরা।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের নতুন চক্র শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। ২০১৩ সালের পর প্রথমবার বাংলাদেশের মাটিতে টেস্ট ম্যাচ খেতে আসছে নিউজিল্যান্ড। ১০ বছর আগের সিরিজে ড্র হয়েছিল দুটি ম্যাচই। আসন্ন সিরিজের প্রথম ম্যাচ ২৮ নভেম্বর সিলেটে এবং ৬ ডিসেম্বর মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট।

Link copied!