• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

অতীত নিয়ে ভাবতে নারাজ রোহিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৮:১৫ পিএম
অতীত নিয়ে ভাবতে নারাজ রোহিত
রোহিত শর্মা । ছবি : সংগৃহীত

বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে ভারত। প্রথম রাউন্ডে ৯ ম্যাচের সবগুলোতে জয় পেয়েছে ২ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। দারুণ ছন্দে থাকা ভারত এবার সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে নিউজিল্যান্ডকে। যাদের কাছে ২০১৯ সালে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়। বুধবারের (১৫ নভেম্বর) ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তাই ঘুরেফিরে রোহিতের সামনে চলে আসল সেই প্রশ্ন?তবে, ভারতীয় অধিনায়ক এখন অতীত নিয়ে ভাবছেন না। 

রোহিত শর্মা বলেন, “অতীতে যা ঘটেছে, সেটা আপনার মনের মধ্যে থাকতে পারে। আমি মনে করি না ১০ বা ৫ বছর আগে কিংবা শেষ বিশ্বকাপে কী ঘটেছিল সেটা নিয়ে অনেক বেশি আলোচনা হয়েছে।”
এ সময় রোহিত আরও বলেন, “সেমিফাইনালের মতো ম্যাচে একটু ভাগ্যের সাহায্য দরকার। আমরা ভয়ডরহীন ক্রিকেট খেলার চেষ্টা করব। আশা করি, ভাগ্য সাহসীদের সঙ্গ দেবে।”

চলতি বিশ্বকাপে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের উইকেট মূলত আগে ব্যাট করা দলকেই সাহায্য করে বেশি। পরিসংখ্যানও বলছে সেই কথা। প্রথম ইনিংসের গড় রানের থেকে দ্বিতীয় ইনিংসের গড় রান এখানে অনেক কম। এমন পরিস্থিতিতে সেমিফাইনালে টসই কি ম্যাচের নির্ধারক হয়ে দাঁড়াবে? এমন প্রশ্নের উত্তরে রোহিত বলেন, “আমি এখানে অনেক ক্রিকেট খেলেছি। এই (বিশ্বকাপের) ৪-৫টি ম্যাচ দেখে ওয়াংখেড়ের ছবিটা যথাযথ উপলব্ধি করা সম্ভব নয়। ওয়াংখেড়ের গতিপ্রকৃতি নিয়ে খুব বেশি আলোচনা করতে চাই না। তবে আমার বিশ্বাস, সেমিফাইনালে টস গুরুত্বপূর্ণ হবে না।”

Link copied!