• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পেশোয়ারকে হারিয়ে ফাইনালে মুলতান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ১২:২৪ পিএম
পেশোয়ারকে হারিয়ে ফাইনালে মুলতান
ছবি: প্রতীকী

পাকিস্তানের সুপার লিগের (পিএসএল) ফাইনালে মানেই এক প্রতিপক্ষ মুলতান সুলতান্স। অন্তত পিএসএলের গত চার আসরের পরিসংখ্যান এমনটাই বলছে। বৃহস্পতিবার টুর্নামেন্টের প্রথম কোয়ালিফায়ারে বাবর আজমের পেশোয়ার জালমিকে ৭ উইকেটে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে উঠেছে মোহাম্মদ রিজওয়ানের দল। 

করাচিতে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই হোঁচট খায় পেশোয়ার। ডেভিড উইলির শিকার হয়ে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটার সায়েম আইয়ুব। অপরপ্রান্তে বাবর আজম ধরে খেললেও স্ট্রাইকরেট খুব একটা বাড়াতে পারেননি। 

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান করে পেশোয়ার। ৪২ বলে ৪৬ রান করেন অধিনায়ক বাবর ৫টি চারের সাহায্যে। 

এ ছাড়া মোহাম্মদ হ্যারিস ২২, টম কোহলির-ক্যাডমোর ২৪, রোভম্যান পাওয়েল ১২, পল ওয়াল্টার ১৪ ও লিউড উডরা ১৪ রান যোগ করেন। মুলতানের ক্রিস জর্ডন ও উসামা মীর দুটি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, মোহাম্মদ আলি ও আব্বাস আফ্রিদি।

জবাবে খেলতে নেমে মুলতান ১৮ দশমিক ৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৪৭ রান করে। মুলতানের ওপেনার ইয়াসির ৭টি চার ও ১টি ছক্কায় ৩৭ বলে ৫৪ রান করেন। ২৮ বলে ৩৬ রান করেন উসমান খান। ৩টি চার ও ১টি ছক্কায় ৮ বলে ২২ রান করে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ। ৪ ওভার বল করে ১৬ রান খরচায় ২ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হন উসামা মীর।

বাবররা দ্বিতীয় এলিমিনেটরে মাঠে নামবে প্রথম এলিমিনেটরের জয়ী দলের বিপক্ষে। শুক্রবার প্রথম এলিমিনেটরে মুখোমুখি হবে ইসলামাবাদ ইউনাইটেড ও কোয়েটা গø্যাডিয়েটর্স।
 

Link copied!