• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

শততম গোলের দিনে মেসির হ্যাটট্রিক, আর্জেন্টিনার ‘সেভেন আপ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ১০:২৫ এএম
শততম গোলের দিনে মেসির হ্যাটট্রিক, আর্জেন্টিনার ‘সেভেন আপ’

বিশ্বকাপের আসর শেষ হওয়ার তিন মাসেরও বেশি সময় পর আর্জেন্টিনা জাতীয় দল একত্রিত হয়েছিল প্রীতি ম্যাচ খেলতে। এর আগের ম্যাচে পানামার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিতেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। এবার কুরাসাওয়ের বিপক্ষে ৭-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। আন্তর্জাতিকে শততম গোলের পাশাপাশি মেসি তুলে নিয়েছেন হ্যাটট্রিক।

বুধবার দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় মাঠে নামে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ফিফা র‍্যাঙ্কিংয়ে ৮৬ নম্বর র‍্যাঙ্কিংয়ে থাকা দল কুরাসাও।

কুরাকাও ২০১৭ সালে ক্যারিবিয়ান কাপের চ্যাম্পিয়ন হওয়া দল। ২০১৯ সালে কনকাকাফ নেশন্স লিগের কোয়ার্টার ফাইনালেও খেলেছিল তারা। তবে গত কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি এই ছোট দ্বীপরাষ্ট্রটি।

ম্যাচের মাত্র ২০ মিনিটেই মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এই ম্যাচের আগে আন্তর্জাতিকে ৯৯ গোল নিয়ে মাঠে নামেন মেসি। প্রথম গোলটির মধ্য দিয়েই আর্জেন্টিনার জার্সিতে গোলের সেঞ্চুরি পূরণ করেন আর্জেন্টাইন জায়ান্ট।

মেসির গোলের মাত্র ৩ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয় আর্জেন্টিনার। এবার গোল আদায় করেন নিকোলাস গঞ্জালেস। 
প্রথমার্ধেই ৪ মিনিটের মধ্যে তিনবার প্রতিপক্ষের জালে বল পাঠায় আর্জেন্টিনা। এই তিন গোলের মধ্যে দুই গোল আসে মেসির পা থেকে। পাশাপাশি হ্যাটট্রিক তুলে নেন এই পিএসজি তারকা।

প্রতিপক্ষের চাপই সামলাতে পারছিল না কুরাসাও। বিশ্বকাপজয়ীদের সামলানো ও নিজেদের রক্ষণ ঠিক রাখার কাজ করতে গিয়ে তারা হিমশিম খাচ্ছিল। অন্যদিকে, আর্জেন্টিনা ইঙ্গিত দেয় বড় জয়ের।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও একই আক্রমনাত্মক ভঙ্গিতে খেলতে পারেনি আর্জেন্টিনা। খেলার গতি কমে যায়। তবে তারপরও দুই গোল আদায় করে দলটি।

ম্যাচের ৭৮ মিনিটে গোল আদায় করেন অ্যঞ্জেল ডি মারিয়া। ইনজুরি থেকে ফেরা লো সেলসোর বদলি নামেন তিনি। পেনাল্টি থেকে গোল পান ২০২১ সালের কোপা আমেরিকার ফাইনালে একমাত্র জয়সূচক গোল আদায় করা ডি মারিয়া। ম্যাচের ৮৭ মিনিটে পাওলো দিবালার পাস থেকে গনসালো মন্টিয়েল গোল আদায় করে দলের ৭-০ গোলের বড় ব্যবধানের জয় নিশ্চিত করেন।

মেসির চেয়ে আন্তর্জাতিক গোলে এগিয়ে থাকা বাকি দুই খেলোয়াড় হলেন- পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো (১২২) ও ইরানের আলী দাই (১০৯)।

Link copied!