• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

রোনালদোকে ভালোবাসলে মেসিকে ঘৃণা করা যাবে না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০২:১৯ পিএম
রোনালদোকে ভালোবাসলে মেসিকে ঘৃণা করা যাবে না
ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি।

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি চিরপ্রতিদ্বন্দ্বী। দীর্ঘ সময় লা লিগায় খেলেছেন দুজন, তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনায়। ফলে তাদের দ্বৈরথ নিয়ে সমর্থকদের মধ্যে আলাদা উত্তেজনা কাজ করে। কিন্তু রোনালদো বললেন অন্য কথা, তাকে পছন্দ করলেই মেসিকে ঘৃণা করতে হবে, এমন কোনো কথা নেই। ইউরো বাছাইয়ের আগে সংবাদ সম্মেলনে মেসিকে নিয়ে নিজের অবস্থান এভাবেই ব্যাখ্যা করেন সি আর সেভেন। বিশ্বকাপজয়ী মেসি বন্ধু না হলেও শত্রু নন বলে জানান তিনি।

পর্তুগিজ সুপারস্টার অকপটে মেসির সঙ্গে তার সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বলেছেন। ভক্তদের উদ্দেশে রোনালদোর বলেন, “আমি মনে করি না এটা শত্রুতা। এটা এমন এক প্রতিদ্বন্দ্বীতা  যা বিশ্বের সব ফুটবলপ্রেমী পছন্দ করে। যে রোনালদোকে ভালোবাসে তার মেসিকে ঘৃণা করার প্রয়োজন নেই। একই কথা তার জন্যও প্রযোজ্য।”

মেসি বন্ধু না হলেও শত্রু নন বলে জানান রোনালদো। এ প্রসঙ্গে পর্তুগাল তারকা বলেন, “দুজনের মধ্যে শত্রুতা আমি দেখি না। গত পনেরো বছর ধরে আমরা ফুটবল মাঠে একসাথে খেলেছি। আমি বলি না সে আমার বন্ধু। তবে আমরা পেশাদার সহকর্মী। আমরা একে অপরকে সম্মান করি।”

এক দশকেরও বেশি সময় ধরে এই দুই ফুটবল মহাতারকা ক্রীড়াঙ্গনে শাসন করেছেন। দুজন যৌথভাবে জিতেছেন ৭৯টি ট্রফি এবং তারাই কোনো তারকা ফুটবলার যারা একসঙ্গে করেছেন ৮০০টি গোল।

Link copied!