• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নাটকীয়তার পর শেষ ষোলোয় পিএসজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০৯:৪৫ এএম
নাটকীয়তার পর শেষ ষোলোয় পিএসজি
পিএসজি মিডফিল্ডার ওয়ারেন জাইওে এমরি’র গোল। ছবি: সংগৃহীত

বুধবার রাতে রুদ্ধশ্বাস ম্যাচ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের শেষ ষোল নিশ্চিত করলো কিলিয়ান এমবাপ্পের দল ফ্রান্সের প্যারিস সেন্ত জার্মেইন (পিএসজি)। আগেই নকআউট নিশ্চিত করা জার্মানীর বরুসিয়া ডর্টুমন্ডের মুখোমুখি হয় সফরকারী পিএসজি। পিএসজির জন্য সমীকরণ ছিল জিতলে বা ড্র করলেই শেষ ষোলো। তবে হেরে গেলে বিপদ। 

প্রথমার্ধে একের পর এক সুযোগ হাতছাড়া করে পিএসজি। দ্বিতীয়ার্ধে পিএসজি গোল হজম করলে তাদের পথটা আরও কঠিন হয়ে যায়। নাটক তখনো শেষ নয়। এরমধ্যে অফসাইডের ফাঁদে বাতিল হয় এমবাপ্পের গোল। ওই গোল হলে জয় নিয়েই মাঠ ছাড়তো পিএসজি। ১-১ সমতায় ম্যাচ শেষ হওয়ায় ডর্টমুন্ডের সঙ্গে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় গেছে পিএসজি। 

ঘরের মাঠে ম্যাচের শুরুতে আক্রমণে গিয়ে দারুণ একটি সুযোগ তৈরি করে বরুসিয়া ডর্টমুন্ড। তবে শেষ মুহূর্তে শট নিতে ব্যর্থ হওয়ায় সুযোগটি কাজে লাগাতে পারেনি তারা। ৬ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে দারুণ একটি আক্রমণ তৈরি করে পিএসজি। এমবাপ্পেকে ঘিরে তৈরি হওয়া এই আক্রমণ কাছাকাছি গিয়েও অল্পের জন্য আলোর মুখ দেখেনি। প্রথমার্ধের শেষ মুহূর্তে ম্যাট হামেলসও ডর্টমুন্ডের হয়ে গোল করতে ব্যর্থ হলে সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। 

বিরতির পর নিজেদের রক্ষণের ভুলে শেষ পর্যন্ত গোল খেয়েই বসে পিএসজি। ৫১ মিনিটে গোল করেন করিম এদেইয়েমি। তবে ৫ মিনিট পর ১৭ বছর বয়সী পিএসজি মিডফিল্ডার ওয়ারেন জাইওে এমরি’র গোল দারুণভাবে আশা ফিরিয়ে আনে পিএসজি শিবিরে।

৭১ মিনিটে এমবাপ্পের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। একটু পর এমবাপ্পে গোল করে উৎসবে মাতলেও সেটি থামে অফসাইডের ফাঁদে। তবে শেষ পর্যন্ত ডর্টুমন্ড জয়সূচক গোল না পাওয়ায় এমবাপ্পের পিএসজিই গেছে শেষ ষোলোয়।  
 

Link copied!