• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বার্সার জয়যাত্রায় বাধা দিল মায়োর্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০১:১৫ পিএম
বার্সার জয়যাত্রায় বাধা দিল মায়োর্কা
বার্সেলোনা বনাম মায়োর্কা। ছবি: সংগৃহীত

নতুন মৌসুমেও লা লিগা চ্যাম্পিয়নরা খেলছে চ্যাম্পিয়নদের মতোই। তারা সবশেষ টানা ৫ ম্যাচ জেতার পরে বার্সেলোনা মুখোমুখি হয় মায়োর্কার বিপক্ষে। তবে এই ম্যাচে বার্সার জয়যাত্রায় বাধা হয়ে দাঁড়িয়েছে মায়োর্কা। দলটার বিপক্ষে কাতালান ক্লাবটা ২-২ গোলে ড্র করেছে।

গেতাফের বিপক্ষে ড্র করে এবারের লিগ শুরু করেছিল জাভি হার্নান্দেজের শিষ্যরা। এরপর টানা পাঁচ ম্যাচে জয় তুলে নিয়েছিল তারা। এদিন মায়োর্কার ঘরের মাঠে শুরুতেই গোল হজম করে বসে র্বাসা। ম্যাচের ৮ মিনিটে স্বাগতিক দলকে লিড এনে দেন ভেদাত মুরিকি।

শুরুতে পিছিয়ে পড়ে আপ্রাণ চেষ্টার পর প্রথমার্ধের আগেই স্কোরলাইন ১-১ করে বার্সা। ৪১ মিনিটে বার্সেলোনার হয়ে সেই গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহা। কিন্তু সমতায় থেকে বিরতিতে যাওয়া আর হয়নি লা লিগা চ্যাম্পিয়নদের। প্রথমার্ধের যোগ করার সময়ে ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিকরা। মায়োর্কার হয়ে দ্বিতীয় গোলটি করেন আবদন প্রাটস।

দ্বিতীয়ার্ধে পিছিয়ে থেকে মাঠে নেমে ম্যাচে ফিরতে মরিয়া জাভির দল। ম্যাচের ৬৫ মিনিটে পেনাল্টি পেয়েছিল কাতালান ক্লাবটি এতে ম্যাচে ফেরার আশা দেখতে থাকে বার্সা সমর্থকরা। কিন্তু পরক্ষণেই সেটি বাতিল করে দেন ম্যাচ রেফারি। দশর্করা রেফারির এই সিদ্ধান্তে হতাশ হলেও তাদের আর বেশিক্ষণ হতাশ হয়ে থাকতে হয়নি এর ১০ মিনিট পরই সমতায় ফিরতে সক্ষম হয় জাভি শিষ্যরা। দলের হয়ে সমতাসূচক গোলটি করেন ফারমিন লোপেজ।  

ড্র করলেও লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে বার্সা। ৭ ম্যাচে ৫ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ১৭। সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫ নম্বরে অবস্থান মায়োর্কার। টেবিলের দুই ও তিনে আছে যথাক্রমে জিরোনা ও রিয়াল মাদ্রিদ।

Link copied!