• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
কাতার বিশ্বকাপ

সৌদি ম্যাচের পর মনোবিদ দেখিয়েছেন মার্টিনেজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৭:২৮ পিএম
সৌদি ম্যাচের পর মনোবিদ দেখিয়েছেন মার্টিনেজ
ছবিঃ গেটি ইমেজস

গত রাতে মেক্সিকোকে হারিয়ে চলতি বিশ্বকাপে নিজেদের টিকিয়ে রেখেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে পুরো বিশ্ব মেসি বন্দনায় মেতে উঠেছে। তবে এই ম্যাচে আর্জেন্টিনাকে টিকিয়ে রেখেছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

ম্যাচের প্রথমার্ধে মেক্সিকোর মারা দুর্দান্ত এক ফ্রিকিকি অবিশ্বাস্য ক্ষিপ্রতায় পুরো শরীর হাওয়াতে ভাসিয়ে গ্লাভস বন্দি করেন মার্টিনেজ। স্বাভাবিকভাবে যে বল গুলো অন্যান্য গোলরক্ষকরা ঘুষি দিয়ে বের করে দেন!

টানা ৩৬ ম্যাচ জেতার পর বিশ্বকাপে হট ফেভারিটের তকমা নিয়ে বিশ্বকাপে এসেছিল আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ১-২ গোলের  ব্যবধানে হেরে হোঁচট খেয়েছিল তারা।

ওই ম্যাচে আর্জেন্টিনার জালে দুইবার শট নিয়েই দুইবারই গোলের দেখা পেয়ে সৌদি আরব। এটা নিয়ে রীতিমতো মানসিক সমস্যায় পড়ে গিয়েছিলেন মার্টিনেজ। ফলে তাকে মনোবিদও দেখাতে হয়েছে বলে জানান তিনি।

 

মেক্সিকোর বিপক্ষে ম্যাচ শেষে মার্টিনেজ বলেন, “সাম্প্রতি সময়ে আমি অনেক কষ্ট পেয়েছি। এমনকি আমি সৌদি আর ম্যাচের পর মনোবিদের সঙ্গেও কথা বলেছি। কারণ, তারা (সৌদি আরব) আমার বিপক্ষে দুইবার শট করেছে এবং আমি দুইবারই গোল হজম করেছি। আমার পিছনে ৪৫ মিলিয়ন আর্জেন্টাইনের আশা রয়েছে এবং আমার আরও ভালো খেলা উচিত ছিল।”

সাম্প্রতিক সময়ে আর্জেন্টিনার উত্থানের পিছনে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের বিশ্বস্ত হাতের কৃতিত্ব রয়েছে অনেকখানি। যে গোলপোস্ট নিয়ে বরাবরই চিন্তিত থাকতে হতো, সেখানে কয়েক ম্যাচেই আর্জেন্টিনার ভরসার পাত্র হয়ে উঠেছেন তিনি।

ফলে স্বাভাবিকভাবেই এখন মার্টিনেজের প্রতি সমর্থকদের প্রত্যাশা বেড়ে গেছে কয়েকগুণ। তবে সাম্প্রতিক সময়ে তার বাজে ফর্ম কিছুটা হোলে দুঃশ্চিন্তা বাড়িয়েছে টিম ম্যানেজমেন্টের। কিন্তু মেক্সিকোর বিপক্ষে ওই অসাধারণ সেভ তার আত্মবিশ্বাস ফিরিয়ে দিবে বলে আশা করা হচ্ছে।

Link copied!