• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

ম্যারাডোনার মৃত্যু: চিকিৎসকদের বিচার শুরুর নির্দেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০২:৪৪ পিএম
ম্যারাডোনার মৃত্যু:  চিকিৎসকদের বিচার শুরুর নির্দেশ
ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনাকে বিছানায় অস্বাভাবিকভাবে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। মৃত্যুর পর থেকেই মৃত্যুর ধরন নিয়ে ব্যাপক তোলপাড় হয়। এরপর ২০২২ সালে ম্যারাডোনার চিকিৎসার দায়িত্বে থাকা  চিকিৎসক লিওপোল্ডোসহ নয়জনের বিরুদ্ধে হত্যাকাণ্ডের অভিযোগে মামলা করা হয়।

তাদের বিরুদ্ধে দীর্ঘ সময় ধরে তদন্তের পর এবার তাদেরকে বিচারের মুখোমুখি করার আদেশ দিয়েছেন আর্জেন্টিনার আদালত। দেশটির সংবাদমাধ্যম বুয়েন্স আয়ার্সের এক প্রতিবেদন অনুযায়ী সম্প্রতি ওই আটজনের করা আপিল আবেদন খারিজ করে দেয়  দেশটির আদালত।

আদালত জানান, ‘বিদ্বেষপূর্ণ মনোভাব নিয়ে ঠাণ্ডা মাথায় হত্যা’’র অভিযোগে বিচার শুরু করা হবে। মামলা দায়েরের পর গত বছর প্রসিকিউটর ও বিচারকরা ওই আবেদন করেছিলেন। সেই আবেদনের প্রেক্ষিতে এবার এই আদেশ দেওয়া হয়। বিচারের কাজ শেষ হতে এক বছর লেগে যেতে পারে বলে ধারণা করা হচ্ছি। যদিও এখনও  শুনানির বিষয়ে এখনও তারিখ নির্ধারিত হয়নি।

২০২০ সালের ২৫ নভেম্বর ৬০ বছর বয়সী ম্যারাডোনার মৃত্যু হয়। নিজ বাসায় মৃত অবস্থায় পাওয়া যায় তাকে। মস্তিষ্কের অস্ত্রোপচারের পরে তখন বাড়িতে বিশ্রাম নিচ্ছিলেন তিনি।

Link copied!