• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ডোনাল্ডকে নিয়ে ফেসবুকে মাহমুদউল্লাহর আবেগী বার্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ১২:৩২ পিএম
ডোনাল্ডকে নিয়ে ফেসবুকে মাহমুদউল্লাহর আবেগী বার্তা
মাহমুদউল্লউ রিয়াদ ও অ্যালান ডোলান্ড। ছবি: সংগৃহীত

বাংলাদেশ পেস বোলিং ইউনিটকে জাদুর কাঠির ছোঁয়াই রাতারাতি বদলে দিয়েছিলেন টাইগার পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। দায়িত্ব নেওয়ার কিছু দিনের ব্যবধানেই বাংলাদেশের পেসারদের নিয়ে বিশ্বসেরা পেস ইউনিট তৈরি করেছিলেন এই দক্ষিণ আফ্রিকান সাবেক ক্রিকেটার। বাংলাদেশের পেস বোলিং কোচ হয়ে ডোনাল্ড এতো সাফল্য পাওয়ার পরও বিসিবির সঙ্গে যুক্তি নবায়ন করেননি। বিশ্বকাপের পর যুক্তি শেষ হওয়ার আগেই ফিরে গিয়েছেন নিজ দেশে। কিংবদন্তি এই কোচের বিদায়ে সোমবার (১৩ নভেম্বর) ফেসবুকে এক আবেগঘন বার্তা দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ সেখানে লিখেছেন, “একজন কিংবদন্তি এবং ভদ্রলোক। অনেক সুন্দর মানুষ। তার সাথে কাজ করা আমার জন্য আনন্দের ছিল।”

অ্যালান ডোনাল্ডকে নিয়ে দেওয়া মাহমুদউল্লাহ রিয়াদের ফেসবুক পোষ্ট

উল্লেখ্য, ২০২২ সালের মার্চে বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন সাদা বিদুৎ খ্যাত অ্যালান ডোনাল্ড। প্রথম দফায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছিল বিসিবি। পরে তা দুই দফায় বাড়িয়ে চলতি বছরের নভেম্বরের ৩০ তারিখ পর্যন্ত ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ করেছিল বিসিবি। কিন্তু বিশ্বকাপ চলাকালে শ্রীলঙ্কান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউসের টাইমড আউট নিয়ে নিজস্ব মন্তব্য প্রকাশের পরই ডোনাল্ডকে নোটিশ দেয় বিসিবি। যার জন্য চুক্তি শেষ হওয়ার আগেই ২০২৩ ভারত বিশ্বকাপ শেষ হতেই দক্ষিণ আফ্রিকায় ফিরে গিয়েছেন সাদা বিদুৎ।

তাসকিন আহমেদ, শরিফুলদের গুরু অনেকটা বুকে চাপা কষ্ট নিয়ে বাংলাদেশ ছাড়লেন। তবে তিনি দল ছেড়ে গেলেও পেসারদের সঙ্গে যোগাযোগ থাকবে বলেও জানান। ডোনাল্ড বলেন, “তাদের কেউ যদি কথা বলতে চায়, গ্রুপে চ্যাট করতে চায় করতে পারবে। এটা যেকোনো সময়ই হোক না কেন কোনো সমস্যা নেই। তারা শুধু পেস বোলিং গ্রুপই না তারা সবাই আমার খুব ভালো বন্ধু। তাদের সঙ্গে কাজ করাটা ভালো লাগার। আমি এখানে কাজ না করলেও তাদের সঙ্গে আমার যোগাযোগ থাকবে। আমি শুধু এটুকুই বলতে পারি। আমাকে সুযোগ দেওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেটকে ধন্যবাদ দিতে চাই।”

Link copied!