• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ম্যাক অ্যালিস্টারের ৩ ম্যাচের নিষেধাজ্ঞা প্রত্যাহার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৮:৪৮ পিএম
ম্যাক অ্যালিস্টারের ৩ ম্যাচের নিষেধাজ্ঞা প্রত্যাহার
ছবি: সংগৃহীত

গত শনিবার বোর্নমাউথের বিপক্ষে ম্যাচ জিতেছিল লিভারপুল। তবে ম্যাচ জয়ের আনন্দটা নষ্ট হয়ে যায় মাক অ্যালিস্টারের লাল কার্ডের কারণে। তবে লিভারপুল ক্লাবের আবেদনের পরিপ্রেক্ষিতে বাতিল করা হয়েছে সেই লাল কার্ড। যে কারণে তাঁর ওপর আরোপ হওয়া ৩ ম্যাচের নিষেধাজ্ঞাও আর থাকছে না।

লিভারপুল-বোর্নমাউথের সেই ম্যাচে তখন ২-১ ব্যবধানে এগিয়ে ছিল অলরেডরা। ম্যাচের ৫৮ মিনিটে প্রতিপক্ষের ডিবক্সের একটু বাইরে ম্যাক অ্যালিস্টার বোর্নমাউথের রায়ান ক্রিস্টিয়ের পায়ে আঘাত করেন। সঙ্গে সঙ্গে লাল কার্ড

দেখান রেফারি। রেফারির এই সিদ্ধান্ত অবাক করে দিয়েছিল আর্জেন্টাইন তারকাকে। লিভারপুলের বাকি খেলোয়াড়রাও প্রতিবাদ জানান রেফারির সিদ্ধান্তের। ডাগআউট থেকে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপও প্রতিবাদ জানান। তারপরও রেফারি নিজের সিদ্ধান্তে অটল থাকেন। ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার হতাশা নিয়েও মাঠ ছাড়েন।

সরাসরি লাল কার্ড দেখায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধও হন ম্যাক অ্যালিস্টার। তবে লিভারপুল শুধু প্রতিবাদ করেই থেমে থাকেনি। রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) স্বাধীন রেগুলেটরি কমিশনের কাছে শাস্তি বাতিলের আবেদনও করে। সে আবেদনের প্রেক্ষিতে রেফারির সিদ্ধান্ত রিভিউ করে লিভারপুলের আবেদনের পক্ষে রায় দেয় এফএ। এক বিবৃতিতে এফএ জানায়, “একটি স্বাধীন রেগুলেটরি কমিশন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের ওপর আরোপ করা তিন ম্যাচের নিষেধাজ্ঞা বাতিল করেছে।”

এফএর এই সিদ্ধান্তের পর স্বস্তির নিশ্বাস ফেলছে অলরেডরা। আগামী রোববার (২৭ আগস্ট)  নিউক্যাসলে ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামতে আর কোনো বাধা থাকছে না ম্যাক অ্যালিস্টারের।

Link copied!