• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চেন্নাইকে হারিয়ে লড়াইয়ে টিকে রইল লখনৌ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১১:৩৩ এএম
চেন্নাইকে হারিয়ে লড়াইয়ে টিকে রইল লখনৌ
চেন্নাইয়ের উইকেট পতনে উল্লাস লখনৌ ফিল্ডারদের। ছবি : সংগৃহীত

ভারতের আইপিএলের এক ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে শেষ চারে ওঠার লড়াইয়ে টিকে রইল লখনৌ সুপার জায়ান্ট। মোস্তাফিজুর রহমানের চেন্নাইয়ের ৬ উইকেটে ১৭৬ রানের জবাবে ১৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮০ রান করে লখনৌ। দুই দলেরই সংগৃহ ৭ ম্যাচে ৮ পয়েন্ট।

লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতে ১৩৪ রান করেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও লখনৌ অধিনায়ক লোকেশ রাহুল। দুই ব্যাটারই হাঁকান দুর্দান্ত ফিফটি। ডি কক ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৩ বলে ৫৪ রান করেন। তাকে আউট করে চেন্নাইকে প্রথম ব্রেকথ্রু এনে দেন মোস্তাফিজ।

ঝোড়ো ব্যাটিং করে ৫৩ বলে ৮২ (৯ বাউন্ডারি আর ৩ ছক্কায়) রান করে রাহুল পাথিরানার বলে আউট হন।

এরপর লখনৌকে জিতিয়ে মাঠ ছাড়েন নিকোলাস পুরান (১২ বলে ২৩) ও মার্কাস স্টয়নিস (৭ বলে ৮)।

এর আগে অটল বিহারি বাজপেয়ী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৯০ রানে ৫ উইকেট হারায় চেন্নাই। তখন ইনিংসের শেষ ১২.২ ওভার। এরপর ষষ্ঠ উইকেটে ৩৩ বলে ৫১ রানের জুটি গড়েন রবীন্দ্র জাদেজা ও মঈন আলি। মঈন ২০ বলে ৩০ রান করে আউট হন। ধোনি ৯ বলে ৪ বাউন্ডারী ও ২ ছক্কায় ২৮ রান করেন। জাদেজা ৪০ বলে অপরাজিত ৫৭ রান করেন ৫ বাউন্ডারি আর ১ ছক্কায়।

এদিন দলীয় ৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় চেন্নাই। গোল্ডেন ডাক মেরে (১ বলে ০) ফেরত যান রাচিন রাবিন্দ্রা। বেশি দূর যেতে পারেননি রুতুরাজ গায়কোয়াড়ও (১৩ বলে ১৭)।

তবে ওপেনার আজিঙ্কা রাহানে দ্রুতগতিতে রান তুলে করেন ২৪ বলে ৩৬ রান। শিবম দুবে ৩ আর সামার রিজভী আউট হন ১ রানে। 

Link copied!