• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

লিটন-রনি ফিরলেও ঝড়ো শুরু বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ০৫:২১ পিএম
লিটন-রনি ফিরলেও ঝড়ো শুরু বাংলাদেশের
ফাইল ছবি

ইংল্যান্ডের বিপক্ষে ১৫৭ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ঝড়ো শুরু পেয়েছে বাংলাদেশ। কিন্তু সেই শুরু ধরে রাখতে পারেননি টাইগাররা। পাওয়ার প্লের মধ্যেই ফিরে গেছেন দুই ওপেনার রনি তালুকদার ও লিটন কুমার দাস।

লক্ষ্য তাড়া করতে নেমে স্যাম কারেনের করা প্রথম ওভার থেকে দুই চারে ১০ রান জমা হয় বাংলাদেশের স্কোরবোর্ডে। আট বছর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা রনি তালুকদার যেন এদিন নিজের ভিতর জমে থাকা ক্ষোভ ঝাড়ছিলেন। ক্রিস ওকসের করা ইনিংসের দ্বিতীয় ওভারে একাই হাঁকান আরও দুই চার।

তৃতীয় ওভার করতে আসা জোফরা আর্চারের ওভার থেকে আসে আরও ১১ রান। ওয়ানডে সিরিজে নিজের ছায়া হয়ে থাকা লিটন এদিন দিয়েছেন বড় ইনিংসের ইঙ্গিত।

তবে প্রত্যাবর্তনে ঝড়ো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি রনি তালুকদার। ইনিংসের চতুর্থ ওভারে ইংলিশ লেগ স্পিনার আদিল রাশিদের গুগলি বুঝতে না পারে বোল্ড হয়ে যান তিনি। ফেরার আগে ১৪ বলে চার চারে ২১ রান করেন তিনি।

ইনিংসের পঞ্চম ওভারে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। আর্চারের শর্ট ডেলিভারি উড়িয়ে মারতে গিয়ে ওকসের হাতে ধরা পড়েন লিটন কুমার দাস। ফেরার আগে ১০ বলে দুই চারে ১২ রান করেন লিটন।

এরপর চার  নম্বরে নেমে অভিষিক্ত তাউদিহ হৃদয়ও শুরু করেন আগ্রাসীভাবে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ছয় ওভারে দুই উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫৪ রান। উইকেটে অপরাজিত আছেন নাজমুল হোসেন শান্ত ও হৃদয়। 

Link copied!