• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

লেভানদোভস্কির জোড়া গোলে শেষরক্ষা বার্সার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০২:১৩ পিএম
লেভানদোভস্কির জোড়া গোলে শেষরক্ষা বার্সার
ছবি: সংগৃহীত

লা লিগায় পয়েন্ট তালিকার তলানির দিকে থাকা আলাভেসের বিপক্ষে মুখোমুখি হয় বার্সেলোনা। ঘরের মাঠে কিছু বুঝে উঠার আগেই গোল হজম করতে জাভি হার্নান্দেজের শিষ্যদের। প্রথমার্ধের খেলা শেষ হলেও সেই গোল আর শোধ দিতে পারেনি বার্সেলোনা। এরপর কাতালান ক্লাবটার ত্রাতা হয়ে আসেন পোল্যান্ড তারকা ফুটবলার রবের্ত লেভানদোভস্কি। দ্বিতীয়ার্ধে তার জোড়া গোলে আলাভেসকে ২-১ গোলে হারায় বার্সেলোনা।

রোববার (১২ নভেম্বর) রেফারি ম্যাচ শুরুর বাঁশি বাজানোর ১৭ সেকেন্ড পরেই আলাভেস লিড নেয়। লোপেসের নীচু করে নেওয়া ক্রসে দারুণ ফিনিশিংয়ে সামুয়েল ওমোরিদিওন গোল করে ঘরের মাঠে বার্সা সমর্থকদের স্তব্ধ করে দেন। শুরুতেই ১-০ গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা ম্যাচে ফেরার অপ্রাণ চেষ্টা চালায়। তাদের সেই চেষ্টার সফলতার মুখ না দেখলে এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যেতে হয়।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে বার্সার ত্রাণকর্তা হয়ে যান লেভানদোভস্কি। ৫৩ মিনিটে জুলস কুন্দের ক্রস থেকে হেডে জাল খুঁজে নেন তিনি। এর মধ্য দিয়ে ছয় ম্যাচের গোল খরা কাটালেন পোলিশ এই তারকা। দলের জয় সূচক গোলটিও করেন এই গোল মেশিন। ম্যাচের ৭৮ মিনিটে স্পট কিক থেকে বল জালে পাঠিয়ে বার্সেলোনাকে জয় এনে দেন লেভানদোস্কি। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট নিয়ে মাঠে ছাড়ে বার্সেলোনা।

এই জয়ে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লা লিগায় টেবিলের তিনে আছে বার্সেলোনা। আলাভেস ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার ১৫ নম্বরে অবস্থান করছে। বার্সার সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে জিরোনা। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

Link copied!