• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বার্সার হয়ে গোলের হাফ সেঞ্চুরি লেভান্ডভস্কির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০২:২৭ পিএম
বার্সার হয়ে গোলের হাফ সেঞ্চুরি লেভান্ডভস্কির
গোল উদযাপন বার্সেলোনার রবার্ট লেভান্ডভস্কির। ছবি: সংগৃহীত

জাভি হার্নান্দেজের দল বার্সেলোনা হোঁচট খাওয়ার পথেই ছিল। যদিও কাতালান ক্লাবটি শেষ মুহূর্তের নাটকীয়তায় জয় নিশ্চিত করে সেল্টা ভিগোর বিপক্ষে। পোল্যান্ড তারকা রবার্ট লেভান্ডভস্কির জোড়া গোলে তারা সেল্টা ভিগোকে ২-১ গোলে হারিয়েছে। সেইসঙ্গে বার্সার হয়ে গোলের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন লেভান্ডভস্কি।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে ম্যাচজুড়ে একক আধিপত্য দেখালেও স্প্যানিশ চ্যাম্পিয়নদের শেষ মুহূর্ত পর্যন্ত ড্রয়ের শঙ্কায় থাকতে হয়। ইনজুরি সময়ে পাওয়া পেনাল্টিতে নিজের দ্বিতীয় গোল করে দলকে পূর্ণ পয়েন্ট এনে দেন লেভান্ডভস্কি।

এরআগে, স্পেনের লা লিগার এই ম্যাচের দশম মিনিটেই সুযোগ পায় কাতালানরা। তবে ভিতর রকির পাস থেকে পাওয়া বলে লামিন ইয়ামালের বাঁ পায়ের শট গোলরক্ষক ঠেকিয়ে দেন। প্রথমার্ধের যোগ করা সময়ে প্রথম লিড পেয়ে যায় সফরকারী বার্সেলোনা। ইয়ামালের পাস বক্সের বাইরে প্রথম স্পর্শে নিয়ন্ত্রণে নিয়ে ভেতরে ঢুকে ডান পায়ের শটে নিজের ও দলের প্রথম গোলটি করেন লেভান্ডভস্কি (১-০)। 

যদিও বার্সার স্বস্তি বেশিক্ষণ টেকেনি। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই স্বাগতিক সেল্টাকে সমতা ফেরান লাগো আসপাস। বক্সের বাইরে থেকে এই ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডের শট নেন। বার্সা ডিফেন্ডার জুল কুন্দের পায়ে বলটি লেগে দিক পাল্টে জালে জড়ায় (১-১)। 

ড্র নিয়ে নির্ধারিত সময় পেরিয়ে ইনজুরি সময়ের খেলা চলতে থাকে। যার তৃতীয় মিনিটে ইয়ামাল ফাউলের শিকার হন সেল্টার বক্সে। ফলে পেনাল্টি পায় বার্সেলোনা। তখন তা কাজে লাগিয়ে দলের জয় নিশ্চিত করেন পোলিশ তারকা (২-১)। চলতি লিগে এটা তার দশম গোল। 

এই জয়ে বার্সেলোনা এখন পর্যন্ত ২৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে। ২৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে রিয়াল শীর্ষে এবং ৫৬ পয়েন্ট নিয়ে  জিরোনা দ্বিতীয় স্থানে।
 

Link copied!