• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

‘বিশ্বকাপ দল গঠন প্রক্রিয়া জিম্বাবুয়ে সিরিজেই হোক’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ০৭:১৭ পিএম
‘বিশ্বকাপ দল গঠন প্রক্রিয়া জিম্বাবুয়ে সিরিজেই হোক’
খালেদ মাহমুদ সুজন । ছবি : সংগৃহীত

সামনের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। যার আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। আসন্ন এই টুর্নামেন্ট ঘিরে পরিকল্পনা শুরু করেছে বাংলাদেশ। জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন চান, আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকেই বিশ্বকাপের দল গঠনের প্রক্রিয়া  শুরু করা উচিত।

রোববার মিরপুরে সাংবাদিকদের কাছে সুজন বলেন, ‘যারা বিশ্বকাপে খেলবে। যাদের সিলেক্টর, কোচ, অধিনায়ক ও ম্যানেজমেন্ট বিশ্বাস করবে তাদের আসলে জিম্বাবুয়ে সিরিজ থেকে শুরু করা উচিত।

তিনি বলেন, ‘হাতে তো বেশি সময় নেই, এরকম না যে দুইটা ম্যাচ এ খেললো, দুইটা ম্যাচ ও খেললো, আবার দুজনেই ফেইল করলো। তখন পাঁচ নাম্বার ম্যাচে কাকে নিয়ে খেলবেন আসলে। আপনি কনফিডেন্স নষ্ট করলেন দুইটা ছেলের। ওরকম না করে, একটা ছেলেকেই চারটা ম্যাচেই খেলান। যদি দুই ম্যাচে ফেইলও করে, তারপরও সুযোগ থাকবে তৃতীয়-চতুর্থ ম্যাচের রান করে কনফিডেন্স বিল্ডআপ করার।’

ঈদের ছুটির পর সোমবার ফের মাঠে গড়াচ্ছে ডিপিএল। এদিন মুখোমুখি হবে আবাহনী-প্রাইম ব্যাংক। শান্ত-তামিমদের ছাপিয়ে লড়াইটা সালাউদ্দিন এবং সুজনেরও। বিপিএলে পারলেও ডিপিএলে সুজনের সাথে পারেন না সালাউদ্দিন।

সুজন বলেন, ‘বিপিএলে যখন সালাউদ্দিনের মুখোমুখি হই, তখন আমার কাছে মনে হয় যে আমি মনে হয় ওর কাছাকাছিও না। কিন্তু প্রিমিয়ার লিগে এসে আমরা কাছাকাছি। সালাউদ্দিনের কোচিংয়ের ধরণ একরকম আমার একরকম। ও যে বাংলাদেশের অনত্যম সেরা কোচ এটা অস্বীকার করার উপায় নেই। বিপিএলে ওর টিম অনেক স্ট্রং থাকে তাই কথা বলার মতো সুযোগই থাকে না কিন্তু প্রিমিয়ার লিগে গত কয়েক বছরে ও আমার সাথে পেরে উঠছে না।’

Link copied!