• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

বর্ণবাদের শিকার কোমান ও চুয়ামেনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২, ০৫:৪১ পিএম
বর্ণবাদের শিকার কোমান ও চুয়ামেনি

রোববার আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে পেনাল্টি মিস করেন ফ্রান্সের খেলোয়াড় কিংসলে কোমান ও আহেলিয়া চুয়ামেনি। এই ম্যাচের পর অনলাইনে বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন এই দুই ফ্রেঞ্চ তারকা।

কোমানের শট আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ফিরিয়ে দেন এবং চুয়ামেনি তার শটটি গোলবারের বাইরে পাঠান। আর্জেন্টিনা পেনাল্টি শুট-আউটে ৪-২ ব্যবধানে জয়ী হওয়ায় এই দুটি মিসই আলোচিত হয়েছে বেশি।

কোমানের ক্লাব বায়ার্ন মিউনিখ এই নিপীড়নের নিন্দা করে পোস্ট করেছে। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, “এফসি বায়ার্ন কিংসলে কোমানের প্রতি করা বর্ণবাদী মন্তব্যের তীব্র নিন্দা করেছে। এফসি বায়ার্ন পরিবার আপনার সঙ্গে আছে। আমাদের সমাজে বর্ণবাদের কোনো স্থান নেই।”

ম্যাচটি পেনাল্টিতে যাওয়ার পর আর্জেন্টিনা তাদের তৃতীয় বিশ্বকাপের শিরোপা জিতেছে। অতিরিক্ত সময়েও ম্যাচের ফলাফল থাকে ৩-৩ সমতা। আর্জেন্টিনার হয়ে ২টি গোল করেন লিওনেল মেসি এবং অপরটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। কিলিয়ান এমবাপে তিনটি গোল করেছেন। দুটি পেনাল্টি থেকে এসেছিল।

গত বছর ইংল্যান্ডের খেলোয়াড় বুকায়ো সাকা, মার্কাস রাশফোর্ড এবং জর্ডান স্যাঞ্চোও অনলাইনে বর্ণবাদের শিকার হয়েছিলেন। তারা ইতালির বিপক্ষে ইউরো ২০২০-এ পেনাল্টি শুট-আউটে পেনাল্টি কিক মিস করেছিলেন।

Link copied!