• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘চুমু-কাণ্ডে’ পদত্যাগ করলেন রুবিয়ালেস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৩:২৩ পিএম
‘চুমু-কাণ্ডে’ পদত্যাগ করলেন রুবিয়ালেস
ছবি: সংগৃহীত

‘চুমু-কান্ডে’ অবশেষে পদত্যাগ করলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। ২০২৩ নারী বিশ্বকাপের ফাইনালের পুরস্কার বিতরনী মঞ্চে স্প্যানিশ ফুটবলার হেনিফার হেরমোসোকে চুমু দিয়ে বসেছিলেন সভাপতি। এরপর থেকে বিতর্কের শুরু। রুবিয়ালেসকে নিয়ে তৈরি হয় সমালোচনা। তার পদত্যাগের দাবি তোলে দেশটির ফুটবল খেলোয়াড়রা এরপর হেরমোসো আইনি প্রক্রিয়া শুরু করে রুবিয়ালেসের বিরুদ্ধে। এত কিছু হওয়ার পর শেষ পর্যন্ত দায়িত্ব ছাড়েলেন ফুটলব সভাপতি।

সাংবাদিক পিয়ার্স মরগানকে দেওয়া এক সাক্ষাৎকারে রুবিয়ালেস জানান স্প্যানিশ ফুটবলের পদ থেকে সরে যাচ্ছেন। সভাপতি বলেন, “আমি আমার কাজ চালিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

রুবিয়ালেস পদত্যাগ করার ঘোষণা দিয়ে ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি পেদ্রো রোচার কাছে নিজের পদত্যাগপত্র জমা দেন। তিনি শুধু স্প্যানিশ ফুটবল ফেডারেশনের দায়িত্ব থেকেই সরে আসেননি। সেই সঙ্গে উয়েফার নির্বাহী কমিটির সহ-সভাপতির পদ থেকেও সরে দাঁড়িয়েছেন রুবিয়ালেস।

এত দিন নিজের অবস্থানে অনড় থেকে শেষ পর্যন্ত সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন নিজের বাবা এবং মেয়েদের সঙ্গে কথা বলে। একইসঙ্গে স্প্যানিশ ফুটবলের স্বার্থ ও নিজের ব্যক্তিত্ব রক্ষা করতেই রুবিয়ালেসের এমন সিদ্ধান্ত।

এর আগে, বিশ্বকাপজয়ী ২৩ ফুটবলারসহ স্পেনের ৮১ জন খেলোয়াড় জানান, রুবিয়ালেস দায়িত্বে থাকলে তারা আর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবেন না।  এসবের পরও দায়িত্ব ছাড়বেন না বলে জানিয়ে আসছিলেন তিনি। অবশ্য শেষ পর্যন্ত মামলার কাজ শুরুর আগেই নিজের জায়গা ছেড়ে দিলেন লুইস রুবিয়ালেস।

Link copied!