• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের মাঠেও ঢুকে পড়লেন জারভো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০৫:৩৮ পিএম
বিশ্বকাপের মাঠেও ঢুকে পড়লেন জারভো
ড্যানিয়েল জার্ভিসকে মাঠ থেকে বের করার দৃশ্য। ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ অনুষ্ঠিত হচ্ছে ভারতে। বিশ্বকাপ শুরু হয়েছে ৫ অক্টোবর থেকে। এবারের বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দেশের খেলা ছিল না। বিশ্বমঞ্চে ভারতের প্রথম ম্যাচ মাঠে গড়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে রোববার (৮ অক্টোবর)। এদিন আরও একবার ভারতের জার্সিতে দেখা গেলো জারভো ৬৯ নামের ভারতীয় এক ক্রিকেট ভক্তকে। এর আগেও খেলা চলাকালীন সময়ে মাঠে ঢুকে দর্শকদের বিরক্তির কারণ হয়েছে জারভো। তবে সেটা ছিল টেস্ট ম্যাচে। এই জন্য অবশ্য গ্রেফতারও হয়েছিলেন তিনি। অবশ্য এসবে শোধরাননি জারভো। এবারতো বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচেও মাঠে দেখা গেল তাকে।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে রবিবার চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে ঢুকে পড়েন ‘জারভো ৬৯’ নামে পরিচিত ড্যানিয়েল জার্ভিস। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায় ভারতীয় ব্যাটার বিরাট কোহলি তাকে বোঝানোর চেষ্টা করছেন।

ভারতের গণমাধ্যমগুলো এই ঘটনার পর বিশ্বকাপের আয়োজন নিয়ে আরও একবার প্রশ্ন তুলেছেন। চিদাম্বারাম স্টেডিয়ামের বিশাল লোহার গ্রিল ঠিক কী কারণে স্থাপন করা হয়েছে, তা নিয়েও প্রশ্ন উঠেছে নেটিজেনদের মধ্যে। এর আগে, ফাঁকা মাঠ, ধর্মশালার আউটফিল্ড ইত্যাদি নিয়ে বিশ্বকাপের শুরু থেকে বিতর্ক তৈরি হয়েছে। রবিবারের ঘটনায় বিতর্কের নতুন মাত্রা যোগ হলে।

বশ্য জারভো নামের এই ক্রিকেট ভক্তের মাঠে ঢুকে পড়ার ঘটনা এবারই প্রথম না। এর আগে ২০২১ সালে ভারতের ইংল্যান্ড সফর চলাকালে পরপর তিন টেস্টে মাঠে প্রবেশ করেছিলেন তিনি। জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক হলেও তিনি ভারতের ক্রিকেটের ভক্ত।  

প্রথমবার তাকে দেখা গিয়েছিল লর্ডস টেস্টে। ভারতের জার্সি পড়ে হঠাৎই মাঠে নেমে পড়েছিলেন তিনি, শুধু তাই নয় মাঠের মধ্যে এসে নিজেকে রীতিমতো ভারতের খেলোয়াড় বলে দাবি করতে থাকেন। এরপর লিডসে রোহিত শর্মা আউট হয়ে ফেরার সময় অন্য প্রান্ত দিয়ে হেলমেট, প্যাড লাগিয়ে ব্যাট নিয়ে ঢুকে পড়েছিলেন মাঠে। লর্ডস, লিডসের পর ওভালেও মাঠে ঢুকেন তিনি। টানা তিন বার একই ঘটনা ঘটায় তাকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, তার আসল নাম ড্যানিয়েল জার্ভিস। তিনি এক ইংরেজ ক্রিকেট অনুরাগী এবং ভারতীয় দলের সমর্থক। পাশাপাশি টুইটার অ্যাকাউন্টে তার দাবি, পেশায় তিনি কৌতুকাভিনেতা, চলচ্চিত্র নির্মাতা এবং ইউটিউবার।

Link copied!