• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বেশি লাভের আশায় ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি ছাড়ছেন জেসন রয়?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২৩, ০৩:২২ পিএম
বেশি লাভের আশায় ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি ছাড়ছেন জেসন রয়?

মার্কিন যুক্তরাষ্ট্রে ১৩ জুলাই থেকে শুরু হবে মেজর লিগ। চলবে ৩০ জুলাই পর্যন্ত। ক্রিকেটের আসন্ন মৌসুমে খেলার জন্য ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটার জেসন রয় ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে তার কেন্দ্রীয় চুক্তি বাতিল করবেন বলে মনে করা হচ্ছে।

লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স দল আশা করছে বিশ্বকাপজয়ী ওপেনার তাদের সঙ্গে দুই বছরের চুক্তি করবেন। যদি তিনি দলের সাথে চুক্তিতে সই করেন তবে এই ওপেনার ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর জন্য ইংল্যান্ড দলে তার জায়গা হারানোর ঝুঁকিতে পড়বেন।

৩১ বছর বয়সী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের প্রথম সদস্য হবেন যিনি সারা বিশ্বের টি-টোয়েন্টি লিগে ফোকাস করার জন্য তার কেন্দ্রীয় চুক্তি বাতিল করবেন। তিনি বর্তমানে ইসিবির সাথে কেন্দ্রীয় চুক্তির সাথে রয়েছেন এবং এই বছরের অক্টোবর পর্যন্ত খেলোয়াড়দের সময়সূচির উপর বোর্ডের নিয়ন্ত্রণ থাকবে।

ডানহাতি ব্যাটার ইংল্যান্ডের ২০১৯ সালের ঘরের মাঠে বিশ্বকাপজয়ী দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। প্রতিযোগিতা চলাকালীন আটটি ম্যাচে তিনি ৬৩.২৯ গড় এবং ১১৫.৩৬ স্ট্রাইক রেটসহ ৪৪৩ রান করেন। অথচ তার বাজে পারফরম্যান্সের কারণে তাকে ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ দেওয়া হয়েছিল।

 

Link copied!