• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

এক ম্যাচ হাতে রেখেই আয়ারল্যান্ডে সিরিজ জিতল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ১১:০১ এএম
এক ম্যাচ হাতে রেখেই আয়ারল্যান্ডে সিরিজ জিতল ভারত
ছবি: সংগৃহীত

এক ম্যাচ হাতে রেখেই আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে ভারত। রোববার (২০ আগস্ট) সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩৩ রানের জয় পায় হার্দিক পান্ডিয়ার দল। এদিন প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৫ রান করে ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫২ রান তুলতে পারে আইরিশরা।

ডাবলিনে স্বাগতিকরা টস জিতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারতকে। ব্যাটিংয়ে নেমে শুরুতে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে সফরকারীরা কিছুটা চাপে পড়ে যায়। এই চাপ সামাল দিয়ে সঞ্জু স্যামসনকে সঙ্গে করে রিতুরাজ গায়কোয়াড ৭১ রানের জুটি গড়েন। স্যামসন ২৬ বলে ৪০ রান করে আউট হলে এই জুটি ভাঙে। স্যামসনের বিদায়ের পর দ্রুতই ফিরে গিয়েছেন গায়কোয়াডও। তিনি আউট হওয়ার আগে ৫৮ রানের ইনিংস খেলেন।

এদিন ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রিংকু সিংয়ের। তার সঙ্গে জুটি গড়ে শিবম দুবে ইনিংসের শেষ দুই ওভারে আইরিশ বোলারদের ওপর তাণ্ডব চালান। এই দুই ওভারে তারা ২০ ও ২২ রান নেন। তাদের জুটি থেকে আসে ২৮ বলে ৫৫ রান। এই জুটির কল্যাণে ভারত গিয়ে থামে ৫ উইকেটে ১৮৫ রানে। রিংকু করেন ২১ বলে ৩৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে অ্যান্ডি বালবির্নি বাদে আইরিশদের কেউ বড় ইনিংস খেলতে পারেনি। বালবির্নির ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৭২ রান। এ ছাড়া কার্টিস ক্যাম্পার ব্যাট থেকে আসে ১৮ রান। শেষ দিকে মার্ক অ্যাডায়ারের ব্যাট থেকে ২৩ রান এলে স্বাগতিকরা দেড় শ রানের কোটা ছাড়ায়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে তাদের থামতে হয় ৮ উইকেটে ১৫২ রান করে। ভারতে হয়ে জসপ্রিত বুমরাহ, রবি বিষ্ণোই ও প্রসিধ কৃষ্ণ দুটি করে উইকেট নেন।

অন্যদিকে প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ভারত ২ রানে জয় পেয়েছিল। ২৩ আগস্ট ডাবলিনে সিরিজের শেষ ম্যাচ দুই দল মুখোমুখি হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।  

Link copied!