• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পান্ডিয়াকে আরও দুই ম্যাচের জন্য পাচ্ছে না ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ১০:৪০ এএম
পান্ডিয়াকে আরও দুই ম্যাচের জন্য পাচ্ছে না ভারত
হার্দিক পান্ডিয়া। ছবি: সংগৃহীত

নিজেদের মাটিতে বিশ্বকাপে আকাশে উড়ছে ভারত। তাদের কোনো দলই মাটিতে নামাতে পারছে না। প্রতিপক্ষ দলগুলো ম্যান ইন ব্লুদের কোনো দুর্বলতার জায়গাও খুঁজে পাচ্ছে না। দলটার অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ইনজুরিতে পরে মাঠের বাইরে চলে যান। তার অনুউপস্থিতিতেও ভারতকে কেউ হারাতে পারছে না। তবুও ভারতের একাদশে পান্ডিয়ার থাকা গুরুত্বপূর্ণ। এই পেস অলরাউন্ডারের অন্তর্ভুক্ততে স্বাগতিকরা আরও অপ্রতিরোধ্য হয়ে উঠবে। কিন্তু পান্ডিয়ার সার্ভিস রবিন রাউন্ড লিগের আরও দুই ম্যাচের জন্য পাচ্ছে না ভারত। ক্রিকেটভিত্তিক সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফো বিষয়টি নিশ্চিত করেছে।  

বৃহস্পতিবার (২ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ম্যাচ রয়েছে। লঙ্কানদের সঙ্গে তো পান্ডিয়াকে দেখা যাবেই না সেই সঙ্গে তাকে মাঠের বাইরে থাকতে হবে নিজেদের পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, লিগ পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে শেষ ম্যাচের আগে পান্ডিয়াকে সম্ভবত দলে ফেরাবে না ভারত। তাকে দ্রুত দলে ফিরিয়ে ঝুঁকি নিতে চায় না ভারতের টিম ম্যানেজমেন্ট।

সবশেষ ১৯ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে বোলিংয়ের সময় চোটে পড়েন পান্ডিয়া। বোলিংয়ের ফলো-থ্রুতে পা দিয়ে বল ঠেকাতে গিয়ে এই চোট পেয়েছিলেন। স্ক্যান করানোর পর দুই ম্যাচের জন্য দল থেকে ছিটকে যান। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সর্বশেষ ম্যাচে পান্ডিয়ার ফেরার সম্ভাবনা জেগেছিল। কিন্তু অ্যাঙ্কেল ও লিগামেন্টের চোটে পুরোপুরি ফিট না হওয়ায় পান্ডিয়াকে দ্রুত ফেরানোর ঝুঁকি নেয়নি ভারতের টিম ম্যানেজমেন্ট।

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন ভারতীয় এই অলরাউন্ডার। তার বোলিং-ব্যাটিং দুটোই পেতে চায় ভারত। তাই পুরোপুরি সুস্থ পান্ডিয়াকেই মাঠে পাওয়ার লক্ষ্য তাদের। তার বদলি হিসেবে একাদশে আছেন সূর্যকুমার যাদব। তিনি দুই ম্যাচ খেলে ৫১ রান করেছেন। তবে শেষ ম্যাচে ইংলিশদের সঙ্গে তার গুরুত্বপূর্ণ ৪৯ রানের ইনিংসের কারণে ভারত দল ২০০ রান ছাড়িয়ে ছিল।

এদিকে, ‘আগামী কয়েক দিনের মধ্যে পান্ডিয়ার চোটের পরিস্থিতি নিয়ে জানাবেন ভারতীয় টিম ম্যানেজমেন্ট। জাতীয় ক্রিকেট একাডেমিতে পান্ডিয়ার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার কথা জানিয়েছেন ভারতের বোলিং কোচ পরশ মামব্রে।

এবারের বিশ্বকাপে একমাত্র আনবিটেন দল ভারত। তারা ৬ ম্যাচের সবগুলো জিতে রানরেটে পিছিয়ে থাকার কারণে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। বৃহস্পতিবার নিজেদের সপ্তম ম্যাচে রোহিতের দল শ্রীলঙ্কার মুখোমুখি হবে। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। 

Link copied!