• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘হাইব্রিড মডেলে’ এশিয়া কাপের ম্যাচ পাকিস্তান ও শ্রীলঙ্কায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০২:২৩ পিএম
‘হাইব্রিড মডেলে’ এশিয়া কাপের ম্যাচ পাকিস্তান ও শ্রীলঙ্কায়

এশিয়া কাপের ভেন্যু নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। পাকিস্তানের প্রস্তাবিত ‍‍`হাইব্রিড মডেল‍‍` অনুযায়ী খেলতে রাজি ছিল না ভারত। ভারতীয় গণমাধ্যমে জানা গিয়েছিল, এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু শ্রীলঙ্কায় হতে পারে। এতে লঙ্কানদের প্রতি চটেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার স্বাগতিক পাকিস্তান ও শ্রীলঙ্কায় হবে এশিয়া কাপের আসর।

অবশেষে ‍‍`হাইব্রিড‍‍` মডেলে চূড়ান্ত হলো এশিয়া কাপের ভাগ্য। ভারত ও পাকিস্তান একে অন্যের দেশে ভ্রমণ করতে নারাজ হওয়ায় সমাধান হিসেবে হাইব্রিড মডেলটি প্রস্তাব করা হয়েছিল। ভারতের পাকিস্তান সফরে অস্বীকৃতি জানানোর ফলে হোস্টিং স্বত্ব ধরে রাখার জন্য পাকিস্তান এই মডেলের সাথে যেতে বাধ্য হয়।

এই মডেলে পাকিস্তানে অনুষ্ঠিত টুর্নামেন্টের ১৩টি ম্যাচের মধ্যে চারটি এবং সম্ভবনা আছে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার। এই মডেলে ভারত-পাকিস্তানের সব ম্যাচ শ্রীলঙ্কায় খেলা হবে। ফাইনালে ভারত থাকলে ফাইনাল ম্যাচও অনুষ্ঠিত হবে দ্বীপরাষ্ট্রটিতে।

স্বাগতিক পাকিস্তান ও শ্রীলঙ্কায় হবে টুর্নামেন্টের ম্যাচগুলো। অর্থাৎ পাকিস্তান অংশের ম্যাচগুলো হবে লাহোরে, ভারত দল তাদের সব ম্যাচ খেলবে শ্রীলঙ্কায়। ভারত ফাইনালে গেলে সেই ম্যাচও অনুষ্ঠিত হবে লঙ্কায়। যদি ফাইনালিস্টের তালিকায় ভারত না থাকে, তবে ফাইনাল আয়োজন করবে পাকিস্তান।

টুর্নামেন্টের সম্ভাব্য সময়সূচি- ১ থেকে ১৭ সেপ্টেম্বর।

Link copied!