• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

হোপের সেঞ্চুরিতে দাপুটে জয় উইন্ডিজের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০৯:৫২ পিএম
হোপের সেঞ্চুরিতে দাপুটে জয় উইন্ডিজের
শাই হোপের অনবদ্য ব্যাটিং। ছবি : সংগৃহীত

শাই হোপের অনবদ্য সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। রোববার (৩ ডিসেম্বর) রাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগার নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ৪ উইকেটে জয় লাভ করে উইন্ডিজ।

এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ক্যারিবীয়রা।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৩২৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে ৭২ বলে ৭টি চার আর ২টি ছক্কায় সর্বোচ্চ ৭১ রান করেন হ্যারি ব্রুকস। ৬৩ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৪৮ রান করেন জ্যাক ক্রলি।

মাত্র ২৮ বল খেলে ৫টি চার আর তিনটি ছক্কার সাহায্যে ৪৫ রান করেন ওপেনার ফিল স্লট। এছাড়া ২৬ বলে ৩৮ আর ২১ বলে ৩১ রান করে করেন স্যাম কারান ও ব্রাইডন কার্স। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নেন রোমারিও শিপার্ড, ওশান থমাস ও গুদাকেশ মতি।

টার্গেট তাড়া করতে নেমে শাই হোপের ৮৩ বলে ৪টি চার আর ও ৭টি ছক্কায় সাজানো ১০৯ রানের ঝলমলে ইনিংসে ভর করে ৭ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় উইন্ডিজ।

দলের জয়ে এছাড়া ৬৫ বলে ৯টি চার আর ২টি ছক্কায় ৬৬ রান করেন ওপেনার অলিক আথানাজে। ২৮ বলে ৪টি চার আর ৩টি ছক্কায় ৪৮ রান করেন রোমারিও শিপার্ড। ৪৪ বলে ৩৫ রান করেন ব্রান্ডন কিংস। ৩০ বলে ৩২ রান করেন সিমরন হিতমায়ার।

Link copied!