• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

এ মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার হলান্ড; রুনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৩:১৪ পিএম
এ মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার হলান্ড; রুনি

ম্যানচেস্টার সিটির তারকা আর্লিং হলান্ডের বৃহস্পতি যেন তুঙ্গে। তার পায়ের ছন্দে মেতেছে ইউরোপিয়ান ফুটবল। ২৩ বছর বয়সী এই নরওয়েজিয়ান যে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন, তা তার সাম্প্রতিক পরিসংখ্যানই প্রমাণ করে। একই সাক্ষ্য দিচ্ছেন সাবেক ইংলিশ তারকা ওয়েইন রুনি। তার দৃষ্টিতে হলান্ড এই মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার।

সম্প্রতি ব্রিটিশ গণমাধ্যম ‘দ্য টাইমস’-এ কলাম লিখেছেন রুনি। সেখানে ম্যানইউর সাবেক এই তারকা লিখেছেন, “লিওনেল মেসি সর্বকালের সেরা, কিন্তু এ মুহূর্তে কেউই হলান্ডের চেয়ে ভালো খেলছে না। যে পরিমাণ গোল সে (হলান্ড) করছে, যে পারফরম্যান্স সে মেলে ধরছে এবং যে মানসিকতা দেখাচ্ছে, তাতে সে বিশ্বসেরা। আপনারা যদি দেখতে চান ব্যালন ডি’অর কে জিতবে, তাহলে হলান্ডকেই দেখবেন। এই মৌসুমে যে পারফরম্যান্স সে করছে, সে কারণেই।”

রুনি আরও লিখেছেন, “২৬৪ ম্যাচে ২২৪ গোলের পরিসংখ্যানই একজন খেলোয়াড়ের ধরন বোঝায়, যার মান পড়ে যায়নি। আমরা মেসি ও রোনালদোর যুগ দেখেছি। এখন তার (হলান্ড) সময়, হলান্ড ও কিলিয়ান এমবাপের যুগ। যখন তাদের মতো মেধা চারপাশে থাকে, তখন তাদের খেলা আপনাকে উপভোগ করতে হবে। এমনকি হলান্ডের গায়ে সিটির জার্সি থাকার পরও। যদিও আমি একটা বিষয়ে ভুল ছিলাম। আমি আগে বলেছিলাম, প্রিমিয়ার লিগে প্রতি ম্যাচে একটি করে গোল করার সামর্থ্য আছে হলান্ডের এবং প্রকৃতপক্ষে ২৮ ম্যাচে সে ৩২ গোল করে ফেলেছে।”

Link copied!