• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে নিজেকে যোগ্য ভাবেন শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০২:২৩ পিএম
তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে নিজেকে যোগ্য ভাবেন শান্ত
তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে নিজেকে যোগ্য ভাবেন শান্ত। ছবি : সংগৃহীত

বাংলাদেশের তিন ফরম্যাটের অধিনায়ক বর্তমানে সাকিব আল হাসান। তবে ইনজুরির কারণে বাংলাদেশ দলের বাহিরে রয়েছেন তিনি। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে আবারও মাঠে নামতে প্রস্তুত টাইগাররা। এবার তারা নামবে লাল বলের লড়াইয়ে। তবে ইনজুরি থেকে পুরোপুরি ফিট হয়ে না ওঠায় সাকিব আল হাসানের জায়গায় এই সিরিজে অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তর কাঁধে। তবে, ভারপ্রাপ্ত হলেও টাইগার এই ক্রিকেটার প্রস্তুত তিন ফরম্যাটে পাকাপাকি ভাবে দায়িত্ব নেওয়ার জন্য। 

সিলেটে প্রথম টেস্টের আগে আজ(সোমবার) গণমাধ্যমের মুখোমুখি হন টাইগার অধিনায়ক। সেখানে তিন ফরম্যাটের অধিনায়কত্বের বিষয়ে প্রশ্ন করা হলে শান্ত বলেন, “তখন যেটা বলেছিলাম, সব ফরম্যাটের জন্যই আমার কাছে ব্যক্তিগতভাবে মনে হয় ওই যোগ্যতা আমার আছে। এটা আমার ব্যক্তিগত বিশ্বাস। আর যেই অধিনায়ক হবে সে যদি লম্বা সময় ধরে থাকে তাহলে তার প্ল্যান করাটা সুবিধার হবে। সামনে যেই আসবে আমি মনে করি ও যদি সুযোগ পাই সে অনেক ভালো কিছু করবে এবং প্ল্যান করতে সুবিধা হবে তার।”

দলের অনেক অভিজ্ঞ ক্রিকেটারই নেই নিউজিল্যান্ড সিরিজে। নতুন এক বাংলাদেশ দলই মাঠে নামবে কিউইদের বিপক্ষে। রোববার (২৬নভেম্বর) টাইগার কোচ চন্ডিকা হাথুরু সিংকে বলেছিলেন, অভিজ্ঞ ক্রিকেটারদের মিস করবেন তিনি। 

তবে আজ সংবাদ সম্মেলনে শান্ত বললেন ভিন্ন কথা। শান বলেন, “আমি একদম অনেক নতুন দল বলবো না। কিন্তু অভিজ্ঞতা কম। অবশ্যই এটা একটা না একটা সময় হবেই। বাংলাদেশ ক্রিকেটে যারা এতদিন খেলেছে সাকিব ভাই, তামিম ভাই, রিয়াদ ভাই, মুশফিক ভাই এখনও খেলছে। একটা সময় উনারা খেলবেন না। আমি মনে করি এটা একটা সুযোগ যে আমরা যারা তরুণ ক্রিকেটার বা নতুন দলে এসেছে তাদের নিজেদের প্রতিভা দেখানোর। এটা চ্যালেঞ্জ হিসেবে নেওয়া উচিত এবং প্রত্যেক খেলোয়াড় তার জন্য প্রস্তুত। এই সুযোগটা কীভাবে কাজে লাগাবে সেটার জন্য তারা পরিকল্পনা করছে।”

Link copied!