• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

টি-টোয়েন্টি বিশ্বকাপেও অধিনায়ক হিসেবে রোহিতকে চান গম্ভীর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৬:৪১ পিএম
টি-টোয়েন্টি বিশ্বকাপেও অধিনায়ক হিসেবে রোহিতকে চান গম্ভীর
ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে রোহিত শর্মার অধীনে দুর্দান্ত খেলেছে ভারত। টানা দশ ম্যাচ জিতে ফাইনালে পা রাখলেও অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা বঞ্চিত হতে হয় ম্যান ইন ব্লুদের। ঘরের মাঠে বিশ্বকাপে ভারতকে অপ্রতিরোধ্য করে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখে রোহিতের ব্যাট। এই ওপেনার ব্যাটিংয়ে নেমে দলকে দারুণ শুরু এনে দিতেন যার জন্য পরবর্তী ব্যাটারদের কাজ সহজ হয়ে যেত। বড় ইনিংসের পাশাপাশি রোহিতের স্ট্রাইকরেটও ছিল দারুণ। ওয়ানডে বিশ্বকাপ হলেও তিনি ব্যাট করেছেন টি-টোয়েন্টি মেজাজে। ওয়ানডে বিশ্বকাপ শিরোপা হাত ছাড়া হলেও রোহিতের এমন ব্যাটিং দেখে ভারতের সমর্থকরা আশায় বুক বাঁধতে পারেন আসন্ন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছু হতে পারে হিট ম্যানের ব্যাটে। কিন্তু ভারতীয় গণমাধ্যমের গুঞ্জন জাতীয় দলের জার্সিতে আর টি-টোয়েন্টি খেলবেন না রোহিত শর্মা।

দীর্ঘদিন ধরেই ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে খেলছেন না রোহিত। মূলত ২০২৩ বিশ্বকাপের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তার এমন সিদ্ধান্ত বেশ কাজেও দিয়েছে। বিশ্বকাপে ১১ ম্যাচে ৫৯৭ রান করে সেরা রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন ভারতীয় অধিনায়ক। এই আসরে ১২৫ দশমিক ৯৪ স্ট্রাইকরেটে ব্যাট চালিয়েছেন হিট ম্যান। এমন ইনফর্ম ব্যাটারকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও চান ভারতীয় সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। সেই সঙ্গে দলের নেতৃত্বও তার কাঁধেই দেখতে চান ভারতের সাবেক এই ক্রিকেটার।

গম্ভীর বলেন, “তাদের (রোহিত ও কোহলি) দুজনকেই দলে নেয়া উচিত। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপে আমি রোহিত শর্মাকে অধিনায়ক হিসেবে দেখতে চাই। আপনি যদি রোহিতকে নেন, যা আসলে হওয়া উচিত। বিরাট এমনিতেই বাছাই হবে। রোহিত যদি বিশ্বকাপ খেলতে চায় তাহলে তাকে অধিনায়ক হিসেবে নেয়া উচিত যে ব্যাটিং করতে পারে।”

রোহিতের অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দেন হার্দিক পান্ডিয়া। নেতা হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে এখনো সেভাবে ছাপ ফেলতে পারেননি তিনি। তবে আইপিএলে শিরোপা জিতে ইতোমধ্যেই প্রমাণ করেছেন নিজেকে। এই অলরাউন্ডারের নেতৃত্ব নিয়ে গম্ভীর বলেন, “হ্যাঁ, হার্দিক টি-টোয়েন্টিতে দারুণ অধিনায়কত্ব করেছে। কিন্তু আমি এখনও বিশ্বকাপে রোহিতকে অধিনায়ক হিসেবে দেখতে চাই। রোহিতকে শুধু ব্যাটার হিসেবে নিও না। রোহিত দুর্দান্ত একজন অধিনায়ক এবং ওয়ানডে বিশ্বকাপে সে তার ব্যাটিং দিয়ে দেখিয়েছে।”

Link copied!