• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

এশিয়ান গেমসে প্রথম অংশ নিয়েই স্বর্ণ জিতলেন হারমনপ্রীতরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৫:৫৭ পিএম
এশিয়ান গেমসে প্রথম অংশ নিয়েই স্বর্ণ জিতলেন হারমনপ্রীতরা
এশিয়ান গেমসের পুরস্কার বিতরনী মঞ্চে ভারত নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসের নারী ক্রিকেট ইভেন্টে স্বর্ণ পদকের লড়াইয়ে শ্রীলঙ্কাকে ১৯ রানে হারিয়ে পদক জিতেছে ভারত। এই টুর্নামেন্টে প্রথমবার অংশগ্রহণ করেই স্বর্ণ পদক পেল হারমনপ্রীত কৌররা। এশিয়ান গেমস এর আগে দুইবার ক্রিকেট ইভেন্ট ছিল। যদিও সেই দুই আসরে অংশ নেয়নি ভারত। এবার হাংজু এশিয়ান গেমসে অংশ নিয়েই স্বর্ণ পদক পেল তারা।  

হাংজুর জিজিয়াং বিশ্ববিদ্যালয় ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটিংয়ের জন্য উইকেট অনুকূলে না থাকলেও টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতে শেফালি ভার্মাকে হারানোর ধাক্কা ভালোই সামাল দিচ্ছিলেন স্মৃতি মান্ধানা ও জেমাইমা রদ্রিগেজ। দ্বিতীয় উইকেটে জেমাইমার সঙ্গে ৭৩ রানের জুটি বাঁধেন এই ওপেনার। মান্ধানা ৪৫ বলে ৪ চার ও ১ ছক্কায় করেন ৪৬ রান। এরপর জেমাইমাও দ্রুত ফিরে যান প্যাভিলিয়ানে। এই ডানহাতি ব্যাটার করেন ৪০ বলে ৪২ রান। শেষ দিকে ব্যাটিংয়ে ধস নামে ম্যান ইন ব্লুদের। শেষ ৪ ওভারে ১৪ রানের ব্যবধানে হারিয়ে ফেলে পাঁচ উইকেট। শেষপর্যন্ত ভারত ৭ উইকেটে ১১৬ রান করে।

এশিয়ান গেমসের ফাইনালে ১১৭ রানের লক্ষ্যে নেমে ১৪ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। তিন ব্যাটারকেই শিকার করেন অভিষিক্ত তিতাস সাধু। এরপর লঙ্কান মিডল অর্ডার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল বটে। কিন্তু ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ৯৭ রানেই থামতে হয় তাদের। হাসিনি পেরেরা ২৫ রান ও নীলাকশি ডি সিলভা ফেরেন ২৩ রান করে। ভারতের হয়ে সাধু ছাড়াও দুটি উইকেট নেন রাজেশ্বরী ও গায়াকোয়াড়।

ফাইনালে ভারতের কাছে ১৯ রানে হেরে রৌপ্য জেতে শ্রীলঙ্কা। আর অন্যদিকে একই মাঠে এর আগে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

Link copied!