• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
লিগ কাপ

ম্যানসিটির বিদায়, জয় পেয়েছে আর্সেনাল,লিভারপুল ও চেলসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৭:১৬ পিএম
ম্যানসিটির বিদায়, জয় পেয়েছে আর্সেনাল,লিভারপুল ও চেলসি
নিউক্যাসল ইউনাইটেড বনাম ম্যান সিটি। ছবি : সংগৃহীত

টানা তৃতীয়বারের মতো লিগ কাপ থেকে ছিটকে গেল ম্যানচেস্টার সিটি। বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে লিগ কাপে নিউক্যাসলের কাছে ১-০ গোলে হেরেছে তারা। এদিকে জয় দিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে লিভারপুল, আর্সেনাল এবং চেলসি।

ইএফএল কাপের তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছিল নিউক্যাসল ইউনাইটেড এবং ম্যানচেস্টার সিটি। সাম্প্রতিক সময়ে দারুণ ফুটবল খেলছে স্বাগতিক দল নিউক্যাসল। তবুও ফেবারিট ছিল সিটিজেনরা। যদিও নিউক্যাসলের বিপক্ষে বিশ্রামে রাখা হয়েছিল হলান্ড, ফোডেন ও ওয়াকারকে। এরপরেও প্রথমার্ধে দাপুটে ফুটবল খেলে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা।

তবে দ্বিতীয় হাফ শুরুর অষ্টম মিনিটেই গোল করে ঘরের দল। ডি-বক্সে জটলার মাঝে বল পেয়ে জান আলেক্সান্ডার ইসাক। সে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি এই সুইডিশ তারকা। এরপর ডকু এবং ফোডেনকে মাঠে নামিয়েও কোন লাভ হয়নি। ১-০ তে হার নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। আর এই জয়ে পরের রাউন্ড নিশ্চিত করল ম্যাগপাইরা। পরের রাউন্ডে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে জয় পেয়েছে লিভারপুল। লেস্টার সিটির বিপক্ষে ম্যাচের প্রথমেই পিছিয়ে পড়ে ক্লপের দল। তবে দ্বিতীয়ার্ধে গাকপো, সোবোসলাই এবং জোতার গোলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে অলরেডসরা। পরের রাউন্ডে লিভারপুলের প্রতিপক্ষ বোর্নমাউথ।

জয় পেয়েছে লন্ডনের দুই ক্লাব আর্সেনাল এবং চেলসিও। দুই দলই ১-০ গোলে জয় পেয়েছে। চেলসির জয়ে কিছুটা হলেও আত্মবিশ্বাস ফিরেছে খেলোয়াড়দের মাঝে। পরের রাউন্ডে চেলসির প্রতিপক্ষ ব্ল্যাকবার্ন রোভারস এবং আর্সেনালের প্রতিপক্ষ ওয়েস্ট হ্যাম।    

Link copied!