• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ডাচ ক্লাবকে হারিয়ে কোয়ার্টারে ডর্টমুন্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০৪:০৬ পিএম
ডাচ ক্লাবকে হারিয়ে কোয়ার্টারে ডর্টমুন্ড
ডর্টমুন্ডের প্রথম গোল করেন জাদোন স্যানচো (ডানে)। ছবি : সংগৃহীত

নেদারল্যান্ডসের পিএসভি ইনডোভেনকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে ১৯৯৬-৯৭ সালের চ্যাম্পিয়ন জার্মানীর ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড। ফিরতি লেগে ডাচ ক্লাবকে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের শেষ আটে উঠলো বুন্দেসলিগার ক্লাবটি।

৮ বারের বুন্দেসলিগার শিরোপাধারী জার্মানীর বর্তমান সময়ের অন্যতম সেরা ক্লাব ডর্টমুন্ড এর আগে প্রথম লেগে ইনডোভেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল। দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগে ৩ মৌসুম পর ফের কোয়ার্টার ফাইনালে উঠেছে তারা। 

বুধবার রাতে ডর্টমুন্ডের পক্ষে ম্যাচের ৩ মিনিটেই গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন ধার করা খেলোয়াড় স্যানচো। তাকে ম্যানচেস্টার ইউনাটেড থেকে ধার নিয়েছিল জার্মান ক্লাবটি।

ম্যানইউতে যোগ দেওয়ার আগেও ডর্টমুন্ডের হয়েই খেলতেন স্যানচো। ২০২১ সালে ৯৩ মিলিয়ন ডলারের বিনিময়ে ম্যানইউর সঙ্গে ৫ বছরের চুক্তি করেন তিনি। দলে নিয়মিত জায়গা দেওয়ায় ম্যানইউর কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে সম্পর্কের অবনতির জেরে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি ছাড়তে বাধ্য হন স্যানচো। যোগ দেন সেই পুরোনো ফুটবল ক্লাব ডর্টমুন্ডে।

এদিন ঘরের মাঠে ডর্টমুন্ডের হয়ে শেষ গোলটি করেন মার্কো রিউস। ম্যাচের অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে গোল করে দলকে শেষ আটে জায়গা নিশ্চিত করে দেন তিনি।
 

Link copied!