• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

অবসর নিয়ে ভাবছেন না মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০২:৩৮ পিএম
অবসর নিয়ে ভাবছেন না মেসি
ছবি: সংগৃহীত

ফুটবল তাকে দিয়েছে দু হাত ভরে। নিজের ক্যারিয়ারে কি জেতেননি লিওনেল মেসি। আক্ষেপ ছিল বিশ্বকাপ না জেতার সেটাও পূরণ হয়েছে কাতার বিশ্বকাপে। আর বিশ্বকাপ জয়ের পর ৩৬ বছর বয়সী মেসিকে বার বারিই সম্মুখীন হতে হচ্ছে অবসর নেয়ার প্রশ্নে। কারণ হয়তো বয়স হয়ে গেছে তার। তবে, বয়সটা তো শুধু মাত্র একটা সংখ্যা। বয়স দিয়ে কি মেসিকে বিবেচনা করা যায়। কারণ এই বয়সেও তো দাপট দেখিয়ে যাচ্ছে মাঠে।

পিএসজি ছেড়ে গত মাসে ইন্টার মায়ামিতে মেসির যোগ দেওয়া দেখে অনেকেই অবাগ হয়েছিলেন। মেজর লিগ সকারের (এমএলএস) পয়েন্ট তালিকার একদম তলানির দল এই ইন্টার মায়ামি। প্রায় জিততে ভুলে বসা দলটা মেসি নামের পরশপাথরের ছোঁয়ায় জিতেছে শিরোপা। এখন পর্যন্ত মেসি আট ম্যাচ খেলে গোল করেছেন ১০টি আর করিয়েছেন তিনটি। তাই যুক্তরাষ্ট্রে লিওনেল মেসির ক্যারিয়ারকে এখন পর্যন্ত এভাবেই ব্যাখ্যা করা যায়, ‍‍`এলাম, দেখলাম, জয় করলাম‍‍`।

বিশ্বজয়ের পর মেসি জানিয়েছিলেন, বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চান তিনি। তবে সেটা ঠিক কতো দিন এমন কিছু স্পষ্ট করেননি। জানিয়েছিলেন, যতদিন উপভোগ করবেন, খেলাটা চালিয়ে যেতে চান। 

সম্প্রতি এক সাক্ষাৎকারেও যেন আগের সেই কথাগুলোরই পুনরাবৃত্তি করলেন বিশ্বকাপজয়ী এই তারকা। অ্যাপল টিভিকে দেওয়া সাক্ষাৎকারে অবসর ইস্যুতে মেসি বলেন, “আমি সত্যি বলছি, এখনও অবসর নিয়ে ভাবছি না। আমি খেলতে পছন্দ করি, বলের সঙ্গে, মাঠে থাকা, প্রতিদ্বন্দ্বিতা বা অনুশীলন করা; এসব উপভোগ করি। আমি জানি না আর কতদিন খেলবো কিন্তু চেষ্টা করবো যতটুকু সম্ভব হয়, খেলাটাকে লম্বা করার।” 

এ সময় ফুটবল এই ক্ষুদে জাদুকর আরও বলেন, “যতক্ষণ অবধি সুস্থ আছি; এরপর দেখা যাবে। পরে এসব নিয়ে ভাবার, বিশ্লেষণ করার ও বেছে নেওয়ার সময় আছে। আজকের জন্য সবচেয়ে জরুরি ব্যাপার হচ্ছে কী বাকি আছে সেটা উপভোগ করা, এটা অল্প হোক কিংবা অনেক বেশি; কিন্তু একদম সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যাপারটা থাকা। ”

পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে কেন এসেছেন মেসি। সাংবাদিকদের এমন প্রশ্নে মেসি বলেন, “এটা ছিল পরিবারের সিদ্ধান্ত, তাদের ভালোর দিকে তাকিয়েছি। দুইটা কঠিন বছর কাটিয়েছি (পিএসজিতে), আমরা ভালো ছিলাম না; আমাদের অনেক ভুগতে হয়েছে। এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি জায়গাটাকে (মায়ামি) বেছে নেওয়ার, আজকে কিছুটা সময় পরে বলতে পারি- আমরা ভুল ছিলাম না।”

Link copied!