• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জকোভিচের প্রথম ম্যাচে দুর্বল প্রতিপক্ষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪, ০৪:৪৫ পিএম
জকোভিচের প্রথম ম্যাচে দুর্বল প্রতিপক্ষ
নোভাক জকোভিচ। ছবি: সংগৃহীত

রোববার থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের শুরুতেই শীর্ষবাছাই ইগা শিয়াতেকের মুখোমুখি হবেন ২০২০ সালের চ্যাম্পিয়ন সোফিয়া কেনিন। শুধু তাই নয়, দ্বিতীয় রাউন্ডে চারটি গ্র্যান্ড স্লাম জয়ী শিয়াতেকের সামনে পড়তে পারেন ২০১৬ সালের চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবার। 

কিন্তু ১১তম অস্ট্রেলিয়ান ওপেন এবং ২৫তম গ্র্যান্ড স্লাম জয়ের সামনে থাকা সার্বিয়ার তারকা নোভাক জকোভিচের ক্ষেত্রে ছবিটা ঠিক উল্টো। তার সামনে প্রথম রাউন্ডে বাছাই পর্ব পেরিয়ে আসা কোনো খেলোয়াড় মুখোমুখি হবেন। তবে তৃতীয় রাউন্ডে তাকে খেলতে হতে পারে অ্যান্ডি মারে এবং কোয়ার্টার ফাইনালে তার প্রতিপক্ষ হতে পারেন গত বারের রানারআপ এবং বর্তমান বিশ্বের সাত নম্বর তারকা গ্রিসের স্টেফানোস চিচিপাস। গতবারের ফাইনালে গ্রিক তারকাকে স্ট্রেট সেটে হারিয়েছিলেন জোকোভিচ।

বৃহস্পতিবার সিঙ্গলসের ড্র হয়। মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে এবারের অস্ট্রেলিয়ান ওপেনে কোর্টে ফিরছেন জাপানের নাওমি ওসাকা, জার্মানীর কেরবার এবং ক্যারোলিন ওজনিয়াকি। ফলে মেয়েদের বিভাগে প্রথম রাউন্ডে কয়েকটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার আশায় রয়েছে ভক্তরা। 

দু’বার করে অস্ট্রেলিয়ান ওপেন ও ইউএস ওপেন জয়ী জাপানের ওসাকা প্রথম রাউন্ডে বিশ্বের ১৬ নম্বর ক্যারোলিন গার্সিয়ার মুখোমুখি হবেন। ওসাকা ড্র’র যে অর্ধে আছেন সেখানে থাকছেন বর্তমান ইউএস ওপেন জয়ী মার্কিন তারকা কোকো গফ। তিনবারের গ্র্যান্ড স্লাম জয়ী জার্মানির কেরবার প্রথম রাউন্ডে  খেলবেন যুক্তরাষ্ট্রের কলিন্সের বিপক্ষে। যিনি ২০২২ সালে মেলবোর্ন পার্কে সেমিফাইনালে হারিয়েছিলেন শিয়াতেককে।

২০১৮ সালের চ্যাম্পিয়ন ডেনমার্কের তারকা ওজনিয়াকি ২০২৩ সালের সেমিফাইনালিস্ট পোল্যান্ডের ম্যাগডা লিনেটের বিরুদ্ধে অভিযান শুরু করবেন। তবে গত বারের চ্যাম্পিয়ন আরিনা সাবালেঙ্কা অবশ্য শুরুতে প্রথম রাউন্ডে যোগ্যতা বাছাই পর্ব পেরিয়ে আসা কোনো খেলোয়াড়ের মুখোমুখি হবেন।
 

Link copied!