• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ইউএস ওপেনে তৃতীয় রাউন্ডে জয় পেয়েছন জকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৫:০৪ পিএম
ইউএস ওপেনে তৃতীয় রাউন্ডে জয় পেয়েছন জকোভিচ
জয়ের পর উচ্ছ্বসিত জকোভিচ। ছবি : সংগৃহীত

ইউএস ওপেনে জয় রথ ছুটে চলছেই নোভাক জকোভিচের। তবে তৃতীয় রাউন্ডে প্রথম দুই সেট জিতে সার্বিয়ান কিংবদন্তিকে বেশ চাপে ফেলে দিয়েছিলেন তার স্বদেশী লাসলো জেরে। এরপর নিজের ছন্দে ফেরেন জকোভিচ। নিজের সেরাটা দিয়ে পরের তিন সেট জিতে চতুর্থ রাউন্ডে উঠে যান জকো।

নিউ ইয়র্কে শুরুতে র‌্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা স্বদেশী লাসলো ভালোই পরীক্ষা নেন নাম্বার ওয়ান জকোভিচের। প্রথম দুই সেট জিতে রীতিমতো জকোর বিদায় ঘন্টা বাজিয়ে দিয়েছিলেন  জেরে। প্রথম দুই সেট হেরে যান জকোভিচ ৬-৪,৬-৪ গেমে।

ক্যারিয়ারে অনেকবার পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়ানোর দৃষ্টান্ত আছে জোকোভিচের। এমনকি ২–০ সেটে পিছিয়ে পড়ার পরও দুর্দান্ত প্রত্যাবর্তনে জোকোভিচ ম্যাচ জিতেছেন সব মিলিয়ে ৮ বার, যার শেষটি আজ আর্থার অ্যাশ স্টেডিয়ামে।

অনেকেই ভেবে নিয়েছিলেন ম্যাচে ফিরবেন না হয়তো জকোভিচ। কিন্তু নাম্বার ওয়ান এতো সহজে হাল ছেড়ে দেন না। দারুণ ভাবে ক্যামব্যাক করেন জকোভিচ।  তার আগ্রাসী টেনিসের সামনে কোনো জবাব ছিল না জেরের কাছে। পরের তিন সেটে যথাক্রমে ৬-১, ৬-১ ও ৬-৩ ব্যবধানে জিতে নেন জোকোভিচ।

চতুর্থ রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার বোর্না গোজো।

ম্যাচ শেষে নাম্বার ওয়ান জকোভিচ এই ম্যাচ নিয়ে বলেন, “এটা কয়েক বছরের মধ্যে আমার খেলা সবচেয়ে কঠিন ম্যাচগুলোর একটি। লাসলোকে অনেক কৃতিত্ব দিতে হয়। কারণ, আজ সে আমার দেখা তার টেনিসটুকু খেলেছে।”

এ সময় জকো আরও বলেন, “আমি আয়নার সামনে দাঁড়িয়ে পেপ টক করেছি। আমি নিজের ওপর হেসেছিলাম। কারণ, নিজের খেলায় নিজেই খুব বিরক্ত ছিলাম। আমি এরপর জোর করে নিজেকে জাগিয়ে তুলি।”

Link copied!