• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
বিপিএল

শেষ ম্যাচে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ১১৯ রান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৩:২২ পিএম
শেষ ম্যাচে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ১১৯ রান

টুর্নামেন্টের শেষ ম্যাচে বেশ দাপুটে বোলিং করলো ঢাকা ডমিনেটরস। আর তাতে সম্মানজনক সংগ্রহ তুলতেই যেন হিমশিম খাচ্ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ২৮ রানেই পাঁচ উইকেট হারিয়ে ফেলা দলটিতে দুই অঙ্কের যেতে পারেনননি সাত ব্যাটার। শেষ পর্যন্ত জিয়াউর রহমানের ইনিংস সর্বোচ্চ ৩৪ আর উসমান খানের ৩০ রানের উপর ভর করে ঢাকাকে ১১৯ রানের লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দিনের প্রথম খেলায় টস জিতে ব্যাটিং করতে নেমে শুরতেই বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। দলীয় ১৮ রানে ইরফান শুক্কুর ফেরার পর মাত্র ১০ রানের ব্যবধানে আরও চার উইকেট হারায় চট্টগ্রাম।

তিন নম্বরে নামা উন্মুক্ত চাঁদ তো রানের খাতাই খুলতে পারেননি, আর চার নম্বরে নামা আফিফ ফেরেন মাত্র এক রানে। অধিনায়ক শুভাগত হোমও এদিন দলকে বাঁচাতে ব্যর্থ, তিনিও ফিরেছেন মাত্র এক রানেই।

এরপর কার্টিস ক্যাম্পারকে নিয়ে প্রাথমিক চাপ সামাল দেন উসমান খান। দলীয় ৬৯ রানে কার্টিস ব্যক্তিগত ১১ রানে ফিরলে ভাঙে তাদের প্রতিরোধ। সঙ্গী হারানোর পর মাত্র তিন রানের ব্যবধানে ফিরে যান উসমান খানও। তার ব্যাট থেকে এসেছে ৩০ রানের ইনিংস।

দলীয় ৮০ রানে জিয়াউর রহমানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরে যান পারভেজ রাসুলি। শেষ দিকে ব্যাট হাতে দলকে সম্মানজনক স্কোর এনে দেন জিয়াউর রহমান। তার ব্যাট থেকে আসে ২০ বলে তিন চার ও দুই ছক্কায় ৩৪ রানের ক্যামিও ইনিংস। শেষ পর্যন্ত আট উইকেট হারিয়ে ১১৮ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম।

Link copied!