• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্ষমা চাইলেন চুয়ামেনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ১২:০৪ পিএম
ক্ষমা চাইলেন চুয়ামেনি

আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে তিক্ত হার হয়েছে ফ্রান্সের। রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার আহেলিয়া চুয়ামেনি করেছেন পেনাল্টি মিস। ম্যাচের পর এই তারকা ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন।

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা ও ফ্রান্সের হাড্ডাহাড্ডি লড়াই হয়। প্রথম ৯০ মিনিটে দুই দলই ২-২ সমতায় শেষ করে। প্রথমার্ধে আর্জেন্টিনা ২-০ ব্যবধানে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে পাল্টে যায় দৃশ্যপট। কিলিয়ান এমবাপের জোড়া গোলে সমতায় ফেরে ফ্রেঞ্চরা।

অতিরিক্ত সময়েও লিওনেল মেসির এক গোলের পর আবার এমবাপের গোলে সমতায় ফেরে ফ্রান্স। এখানেও ১-১ সমতায় শেষ হয়। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এমবাপের প্রথম গোলের পর পরপর মিস করেন কিংসলে কোমান ও চুয়ামেনি। কোমানের শট আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ফিরিয়ে দেন এবং চুয়ামেনি তার শটটি গোলবারের বাইরে পাঠান। আর্জেন্টিনা পেনাল্টি শুট-আউটে ৪-২ ব্যবধানে জয়ী হওয়ায় এই দুটি মিসই আলোচিত হয়েছে বেশি।

চুয়ামেনি বলেন, "আমি আমার দায়িত্ব নিয়েছিলাম। কিন্তু দায়িত্ব পালন করতে পারিনি। আমিই প্রথম এটির জন্য অনুশোচনা করছি। আমি নিশ্চিত যে, ফরাসি জাতীয় দলের ভবিষ্যৎ উজ্জ্বল। আমরা দলের প্রতি আস্থা রাখতে পারি।"

Link copied!